গৌরনদীতে ইউপি চেয়ারম্যান লাঞ্ছিত

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ইউপি চেয়ারম্যান লাঞ্ছিত
মঙ্গলবার ● ১ সেপ্টেম্বর ২০২০


গৌরনদীতে ইউপি চেয়ারম্যান লাঞ্ছিতের অভিযোগ

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥


বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ১নং খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর-আলম সেরনিয়াবাতকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। সাবেক ইউপি সদস্যকে নাজেহাল করার ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আ’লীগ ও সহযোগী সংগঠনের কতিপয় নেতাকর্মী মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ঢুকে তাকে (নুর-আলম) লাঞ্ছিত করে।
খাঞ্জাপুর ইউপির সাবেক সদস্য ও মাগুরা-মাদারীপুর গ্রামের বাসিন্দা মহব্বত আলী হাওলাদার অভিযোগ করেন, ২৬ আগষ্ট স্থানীয় বাকাই বাজারের পল্লী উন্নয়ন প্রচেষ্টা সমিতির কার্যালয়ে ইউপি চেয়ারম্যান নুর আলম সেরনিয়াবাতসহ এলাকার গণ্যমান্যদের উপস্থিতিতে গ্রাম্য এক সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই সালিশ বৈঠকে তুচ্ছ ঘটনা নিয়ে ইউপি চেয়ারম্যান নুর-আলম সেরনিয়াবাত তাকে (মহব্বত আলী) লাঞ্ছিত করেন। এ ঘটনার জের ধরে তার (মহব্বত আলী) ভাতিজা ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক হায়দার আলী হাওলাদার, ছাত্রলীগ নেতা শাহিন খান, বেল্লাল হাওলাদারের নেতৃত্বে আ’লীগ ও সহযোগী সংগঠনের ৫০থেকে ৬০নেতাকর্মী মঙ্গলবার সকাল ৯টার দিকে বাকাই বাজারে খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ইউপি চেয়ারম্যান নুর-আলম সেরনিয়াবাতকে অকথ্য ভাষায় গালাগাল করে কয়েকবার মারতে তেরে যায়।
ঘটনার সময় চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত ইউনিয়ন আ’লীগের সভাপতি মতলেব মাতুব্বর ও সাধারন সম্পাদক মোস্তফা সেরনিয়াবাতসহ অন্যান্য নেতৃবৃন্দ নাজেহালের বিষয়টি মিমাংসার আশ্বাস দিলে বিক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা শান্ত হয়।
১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক হায়দার আলী হাওলাদার বলেন,  আমাদের দলীয় ইউপি চেয়ারম্যান নুর-আলম  নিজ দলের নেতাকর্মীদের অবমূল্যায়ন করে আসছে। আমাদের এলাকার মুরুব্বি ও আমার কাকা মহব্বত আলী হাওলাদারকে নাজেহাল করার প্রতিবাদে আমরা মঙ্গলবার সকালে চেয়ারম্যানের কাছে জিজ্ঞাসা করতে গিয়েছিলাম। এ সময় চেয়ারম্যানের সাথে আমাদের বাকবিতন্ডা হয়েছে। বিষয়টি ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ মিমাংসার আশ্বাস দিলে আমরা ফিরে আসি।
এ ব্যাপারে  খাঞ্জাপুর ইউপির চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি নুর আলম সেরনিয়াবাত সাগরকন্যাকে বলেন, কয়েকদিন পূর্বে সাবেক ইউপি সদস্য ও বিএনপি কর্মী মহব্বত আলী হাওলাদারের একটি কথার প্রতিবাদ করেছিলাম। ওই ঘটনার ৭দিন পর মঙ্গলবার সকালে তার আত্মীয় স্বজন আমার কার্যালয়ে এসে জিজ্ঞাসা করলে এ নিয়ে আমার সাথে তাদের বাকবিতন্ডÍা হয়েছে। এ সময় উপস্থিত ইউনিয়ন আ’লীগের নেতাকর্মীরা কার্যালয় থেকে তাদের বের করে দেয়।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৯:৫২ ● ৩৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ