উপজেলা চেয়ারম্যানের অনাস্থা-আমতলীর হলদিয়া ইউনিয়নবাসীর প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন

প্রথম পাতা » বরগুনা » উপজেলা চেয়ারম্যানের অনাস্থা-আমতলীর হলদিয়া ইউনিয়নবাসীর প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন
মঙ্গলবার ● ২৫ আগস্ট ২০২০


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকানকে ষড়যন্ত্রমুলক বে-আইনী ভাবে অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেলে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। হলদিয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে অফিস বাজারে এ মানববন্ধনে অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেন।
জানাগেছে, গেল বছর ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনা জেলা আওয়ামীলীগ সদস্য গোলাম সরোয়ার ফোরকান স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই বছর ২৪ এপ্রিল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেন এবং নিয়মতান্ত্রিক ভাবে সুষ্ঠু ও সুন্দর ভাবে উপজেলা পরিষদ পরিচালনায় করে আসছেন। সম্প্রতি উপজেলা পরিষদ পরিচালনায় ব্যর্থ ও নানা অনিয়মের ১০ টি অভিযোগে পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান ও ৭জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ ১২জন সদস্য উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বরিশাল বিভাগীয় কমিশনার বরাবর অনাস্থা প্রস্তাব দেন।
পরিষদের সদস্যরা অনৈতিক সুবিধা নিতে না পারায় ক্ষুব্ধ হয়ে বে-আইনী প্রক্রিয়ায় গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এ অনাস্থা প্রস্তাব দেয়া হয়-এমন দাবী উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকানের। অপর দিকে উপজেলা পরিষদের অন্য সদস্যরা দাবী করেন উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান ঠিকমত পরিষদ পরিচালনা করছেন না এবং ব্যাক্তি স্বার্থে অনৈতিক সুবিধা নিচ্ছেন। ষড়যন্ত্রের বে-আইনী অনাস্থা প্রস্তাবের ঘটনায় ক্ষুব্ধ প্রত্যন্ত এলাকার সাধারণ জনগন। সাধারন মানুষ ওই অযৌক্তিক অনাস্থা প্রস্তাব প্রত্যাখ্যান করে সামাজিক আন্দোলনের ডাক দিয়েছেন। তারা গত সোমবার থেকে মানববন্ধন কর্মসুচী পালন করে আসছে। এ আন্দোলনের ধারাবাহিকতায় হলদিয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে মঙ্গলবার অফিস বাজারে মানববন্ধন কর্মসূচী পালন করে। ওই কর্মসূচীতে হলদিয়া ইউনিয়নের অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেছেন।
আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান মিন্টু মল্লিকের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা জেলা পরিষদ সদস্য পৌর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট আরিফ-উল- হাসান আরিফ,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জাহিদ দেওয়ান ও হলদিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি কবির হোসেন হাওলাদার প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধিকে যারা অনাস্থা প্রস্তাব দিয়েছেন তা অযৌক্তিক। এই অযৌক্তিক অনাস্থা প্রস্তাবকে জনগন প্রত্যাখ্যান করেছেন। অনতিবিলম্বে এই অযৌক্তিক অনাস্থা প্রস্তাব তুলে নেওয়ার দাবী জানান বক্তারা।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান বলেন, পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনৈতিক প্রস্তাব আমি মেনে নেইনি বিধায় আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন। তিনি আরো বলেন, তারাতো শুরু থেকেই আমার বিরুদ্ধে ছিল। উপজেলা পরিষদ নির্বাচনে তারা আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করেছেন। আমি নির্বাচিত হওয়ার পর থেকেই তারা আমার বিরুদ্ধে একটার পর একটা ষড়যন্ত্র করে আসছে। যারা আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন তাদের বিগত দিনের কর্মকান্ড তদন্ত করে দেখার দাবী জানাই।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৩:১০ ● ৩৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ