চরফ্যাশনে ফুটপাত বে-দখল, ভোগান্তিতে পথচারীরা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ফুটপাত বে-দখল, ভোগান্তিতে পথচারীরা
রবিবার ● ৯ আগস্ট ২০২০


ফুটপাত বে-দখল, ভোগান্তিতে পথচারীরা

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশন উপজেলার সড়কগুলো অবৈধ মোটর সাইকেল, সিএনজি, রিক্সা ও ভ্রাম্যমান হকারদের দখলে। ফলে চরফ্যাশন সদরের যানজট নিয়ন্ত্রণ করতে হিমসিম খেতে হচ্ছে দায়িত্বরত ট্রাফিকদের। চরফ্যাশন বাজারে অসাধু ইজারাদারদের কারণে ফুটপাতে বসা হকার ব্যবসায়ী ও পৌর শহরে মোটর সাইকেল এবং রিক্সার অবৈধ পার্কিংএ সদর রোড, থানারোড, বটতলা, জ্যাকব এভিনিউ, চালপট্টি এবং গ্রীণ রোডসহ প্রায় সকল গুরুত্বপূর্ণ সড়কে যানজট লেগেই থাকে।
দু’পাশে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা শত শত অবৈধ দোকান থেকে দৈনিক টাকা উত্তোলনসহ মাসে লাখ লাখ টাকা গুনে নেয়ার অভিযোগ রয়েছে একাধিক সিন্ডিকেটের বিরুদ্ধে।
অন্যদিকে অবৈধ দোকানপাট বসিয়ে ফুটপাত দখলেই শেষ নয়, সদররোড টিবি স্কুল থেকে - হাসপাতাল সড়ক পর্যন্ত রিক্সা, হোন্ডা, বোরাক, নসিমন করিমন, সিএনজি, মাইক্রোবাস, ট্রাক সমিতির মাধ্যমে স্থায়ীভাবে স্টোপিজের মত সড়ক দখল করে আছে।
চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী বলেন, আমরা প্রশাসনের সাথে সার্বক্ষণিক একমত পোষন করছি। যানজটের বিষয়টি কারো কাম্য নয়। লোকাল থেকে রিক্সা, বোরাক ও মটর সাইলে এসে বাজারে যত্রযত্র স্থানে অবস্থান করায় যানজট সৃষ্টি হচ্ছে। এতে সদররোডে যানজট লেগেই থাকে ঘন্টার পর ঘন্টা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, আমরা চরফ্যাশনের ৪ থানার পুলিশ প্রশাসনকে নিয়ে ৪বার অভিযান চালিয়ে সড়ক দখল মুক্ত করিয়েছি। এরপরেও অদৃশ্য ইশারায় বারবার ফুটপাত দখল হচ্ছে। এছাড়াও অবৈধ হোন্ডাসহ অন্যান্য যানের রিরুদ্ধে একাধিকার অভিযান চালিয়েছি এবং তা অব্যাহত থাকবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৩:০৭ ● ১৪৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ