চরফ্যাশনে মৎস্য-নৌ-পুলিশের অভিযানে ট্রলার ও মাছ জব্দ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে মৎস্য-নৌ-পুলিশের অভিযানে ট্রলার ও মাছ জব্দ
মঙ্গলবার ● ২১ জুলাই ২০২০


চরফ্যাশনে ট্রলার ও মাছ জব্দ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার মৎস্য অফিস ও নৌ-পুলিশের যৌথ অভিযানে তেতুলিয়া নদীর বকসী এলাকায় অভিযান চালিয়ে ১ ট্রলার আটক করা হয়েছে। আটককৃত মাছ গুলো ২০হাজার টাকা নিলামে বিক্রি হয়েছে।
মৎস্য অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত অভিযান চালানো হয়। সরকারের নিষিদ্ধ আদেশকে উপেক্ষা করে সাগরে মাছ ধরছে জেলারা। সাগর থেকে ট্রলার আসার পথে গোপন সংবাদের ভিত্তিতে তেতুঁলিয়ার নদীর বকসী ঘাটে বরাবর নদীতে মন্নান মাঝির একটি সামুদ্রিক মাছের ট্রলার আটক করা হয়।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার ও দুলারহাট অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্পের অফিসার ইনচার্জ ওসি সঞ্জয় পালের উপস্থিতিতে নির্বাহী কর্মকর্তা রুহুল আমীনের নির্দেশে মাছ ধরার ট্রলার মালিক মন্নান মাঝির ২০হাজার টাকা জরিমানা করা হয় এবং মাছ গুলো প্রকাশ্যে ২০হাজার টাকা নিলামে বিক্রি করা হয়েছে।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, সরকার মৎস্য উৎপাদনের উপরে বেশ গুরুত্ব দিয়েছেন। নিষিদ্ধ সময় গুলো জেলেরা মান্য করলে নদী ও সাগরে মাছের সয়লাব হবে। চরফ্যাশন উপজেলায় আমার মোট ৪টি টীম কাজ করে মেঘনার সামরাজ নৌ-পুলিশের অস্থায়ী ক্যাম্প, দুলারহাট অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প, দক্ষিণাঞ্চলে চরমানিকা কোস্টগার্ড ও উপজেলা প্রশাসনের টীম । এই ৪টি টীম মেঘানা ও তেতুঁলিয়া নদীতে অভিযান চালায়। অনেক সময় প্রয়োজন মোতাবেক ৪ থানা পুলিশও আমাদেরকে সহায়তা করেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪০:১৭ ● ২৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ