গলাচিপায় বন বিভাগ কম্পাউন্ডে নলকূপ নেই!

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় বন বিভাগ কম্পাউন্ডে নলকূপ নেই!
রবিবার ● ২১ জুন ২০২০


গলাচিপায় বন বিভাগ কম্পাউন্ডে নলকূপ নেই!

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় বন বিভাগের অফিস এলাকায় গভীর নলকূপ না থাকায় ভোগান্তিতে সুবিধাভোগী জন সাধারণ।
বন বিভাগ অফিস থাকা সত্বেও নেই কোন গভীর নলকূপ, নেই কোন অফিসে যাওয়ার রাস্তা। এ বিষয়ে সুবিধাভোগী এলাকার বাসিন্দা মোঃ মোশারেফ প্যাদা জানান, বন বিভাগ অফিসে নেই কোন গভীর নলকূপ, আমাদের ভোগান্তীর শেষ নেই। পানি পান করতে হলে আমাদের অনেক দূর সিনেমা হলের কাছে। অনেক সময় পুকুরের পানি ফুটিয়ে খেতে হয়। অফিসে ঢোকার কোন রাস্তা না থাকায় হাঁটু সমান পানি পেরিয়ে ঢুকতে হয় অফিসে। আমার মত মহিলা পুরুষ উপকূলীয় গাছ পরিচর্যার ভুক্তভোগী যারা আছে তাদের ভোগান্তীর যেন শেষ নেই।
এ বিষয় নিয়ে বন বিভাগের মালি সেরে আলী মতব্বর (৬০) জানান, দীর্ঘ অনেক বছর যাবৎ এখানে কাজ করছি কিন্তু এখানে এখন পর্যন্ত কোন গভীর নলকূপ স্থাপিত না হওয়ায় অনেক ভোগান্তি পোহাতে হয়। তিনি আরও জানান, অফিসে ঢোকার রাস্তাও না থাকায় ডোবার পানি পেরিয়ে অফিসে ঢুকতে হয়।
এ বিষয় নিয়ে গলাচিপা উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, গভীর নলকূপ না থাকায় উপকূলীয় ভূক্তভোগীদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তিনি আরও বলেন, অফিসে বিদ্যুৎ চলে গেলে অফিসটি অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। এ সময় দাপ্তরিক কাজ কর্ম করতে অসুবিধা হয়। অফিসের সামনে ১টি স্ট্রিট লাইট থাকলে এখানে রাতের আঁধারের বিভিন্ন অপরাধমূলক কাজ বন্ধ হবে বলে আমার বিশ^াস। তিনি আরও বলেন, বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসার ও মাননীয় সংসদ সদস্যকে অবহিত করেছি। তারা বিষয়টি দেখবেন বলে আমাদের আশ^াস দেন।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৩২:০৯ ● ২৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ