বেতাগী সংস্কারহীন রাস্তায় দুর্ভোগ পৌরবাসীর

প্রথম পাতা » বরগুনা » বেতাগী সংস্কারহীন রাস্তায় দুর্ভোগ পৌরবাসীর
বুধবার ● ১৭ জুন ২০২০


বেতাগী সংস্কারহীন রাস্তায় দুর্ভোগ পৌরবাসীর

বেতাগী(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বেতাগী পৌরসভার ১নং ওয়ার্ড কেওয়াবুনিয়া গ্রামের রাস্তাটি সংস্কারের অভাবে দুর্ভোগে  এলাকাবাসী।
১৯৯৯ সালের প্রতিষ্ঠিত হওয়া পৌরসভাটি নানা উন্নয়নের মধ্যদিয়ে ২২ বছর অতিবাহীত করে বর্তমানে প্রথম শ্রেনীতে উন্নীত হয়েছে কিন্তু উন্নয়নের ছোয়া লাগেনি বিষখালী নদীভাঙন কবলিত উত্তর বেতাগী কেওয়াবুনিয়া গ্রামে।
একটি মাদ্রাসা, একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র শিক্ষকসহ প্রতিদিন প্রায় ৫ শতাধিক লোকের আসা যাওয়া এই রাস্তাটি দিয়ে। ১কিলো মিটার রাস্তাটির মধ্যে দীর্ঘদিন যাবত ৩/৪টি স্থান দিয়ে ভাঙন সৃষ্টি হয়েছে যার ২টি স্থানে এলাকার লোকজনের উদ্যোগে নড়বরে শুপারি গাছ ও বাঁশের তৈরি সাঁকো নির্মান করেছে এবং বাকি দুটিতে সাঁকো দেয়ার ব্যবস্থা না থাকায় পথচারিদের লাফিয়ে কাপড় উচকে চলতে হচ্ছে। রাস্তাটি দির্ঘদিন অনুন্নত থাকায় দুই পাশদিয়ে আগাছা জন্মে রাস্তা ঢেকে রয়েছে। এলাকার কোন মানুষ অসুস্থ হলেও তাকে টানাহ্যচরা করে অথবা নদী পথে নৌকায়  হাসপাতালে নিতে হয়। বর্ষার মৌসুমে একদিন বৃষ্টি হলে এক সপ্তাহের মধ্যে জুতা পায়ে রাস্তা দিয়ে হাটার কোন উপায় থাকে না। রাস্তাটির এক পাশে রয়েছে খাল আর এক পাশে রয়েছে ফসলের জমি। জোয়ার ভাটায় পানি ফসলি জমির উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ফসলের প্রচুর ক্ষতি করে বলে ভুক্তভোগি কৃষকরা জানায়।
এ ব্যাপারে সায়িদিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো: কবির বলেন, এলাকার রাস্তাঘাটের এই অবস্থার কারনে মদ্রাসায় ছাত্র সংখ্যা দিন দিন কমছে। প্রাথমিক কিদ্যালয়ের প্রধান শিক্ষক রাসেল সাবরিন বলেন, যদিও করোনার কারণে বিদ্যালয় বন্ধ তবে বর্ষাকালে ছাত্র-ছাত্রীর উপস্থিতি কম হয়। এলাকার বাসিন্দা সাবেক ইউপি সদস্য ও সমাজসেবক আব্দুস সোবাহান বলেন, মহাসড়ক নির্মান হওয়ার আগে বিবিচিনি ও বেতাগীর মধ্যে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এই সড়কটি। ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: নবিন খান বলেন, ইতিপূর্বে সড়কের দরপত্র আহবান করা হয়েছে, করোনা পরিস্থিতি ঠিক হলে অতিশ্রীগ্রই কাজ শুরু করা হবে।

এমকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৭:২০ ● ২৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ