বাউফলে ১৪ জেলের কারাদন্ড

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে ১৪ জেলের কারাদন্ড
শনিবার ● ১৯ অক্টোবর ২০১৯


বাউফলে ১৪ জেলের কারাদন্ড

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি॥

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়ারণ্য হিসেবে ঘোষিত বাউফলের তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকারের অভিযোগে সমান্বিত অভিযান চালিয়ে ১৪ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে করাদন্ড ও অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যামাণ আদালত।
শনিবার (১৯ অক্টোবর) বেলা ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বাউফল উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর, কালাইয়া নৌ পুলিশ ও কোস্টগার্ডের সম্বন্বয়ে গঠিত দুইটি মোবাইল টীম অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করে। আটককৃত জেলেদের বাড়ি পাশ্ববর্তী ভোলা সদর ও বোরহারউদ্দিন উপজেলায়।
উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টা থেকে বেলা ১২টার পর্যন্ত ২টি মোবাইল টীম উপজেলার নিমদি, চর ওয়াডেল, খানকা চন্দ্রদ্বীপ, বাতির খাল, চর মিয়াজান ও চর রায়সাহেব এলাকায় ইলিশ শিকারীদের বিরুদ্ধে অভিযান চালায়।  এসময় ওই এলাকা থেকে ১৪ জন জেলেকে আটকসহ ১৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি ডিমওয়ালা ইলিশ জব্দ করা হয়। বিকেলে বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে’র কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃতদের মধ্যে ১২ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড এবং ইব্রাহিম মাল ও আজগর মাল নামের দুইজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩০:৪৬ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ