বিএনপির নির্বাচিত সবাই শপথ নিলেও সংসদ বৈধতা পাবে না: মওদুদ

প্রথম পাতা » রাজনীতি » বিএনপির নির্বাচিত সবাই শপথ নিলেও সংসদ বৈধতা পাবে না: মওদুদ
শনিবার ● ২৭ এপ্রিল ২০১৯


জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত মানববন্ধনে মওদুদ

ঢাকা সাগরকন্যা অফিস॥

 বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপির নির্বাচিত সব এমপি শপথ নিলেও বর্তমান সংসদ বৈধতা পাবে না। কারণ ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট দিতে পারেনি জনগণ।
শনিবার (২৭ এপ্রিল) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে এ কথা বলেন ব্যারিস্টার মওদুদ। মওদুদ আহমদ বলেন, একজন জাহিদ হোসেন গেছেন, যদি আরো দুই একজন যান, তাতেও সরকারের কী হবে জানি না। তবে দেশের মানুষ জানবে, এর কারণে এই সংসদের বৈধতা কখনোই আসবে না। কারণ এই সরকার জনগণের প্রতিনিধিদের দ্বারা সংগঠিত হয়নি। এই সংসদে জনগণের ইচ্ছের প্রতিফলন ঘটেনি।
স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকার প্রধানসহ তাঁদের নেতারা বিভিন্ন সময় বলেছেন, বিএনপি থেকে যারা নির্বাচিত হয়েছেন তারা যেন সংসদে আসেন। আমি বলব, তাঁরা সংসদে যাক আর না যাক। এ সংসদের বৈধতা কখনোই অর্জন করা সম্ভব হবে না। ৩০ ডিসেম্বরের নির্বাচন কোনোক্রমেই এই সংসদকে বৈধতা দেয় না উল্লেখ করে ব্যারিস্টার মওদুদ বলেন, এ ধরনের নির্বাচনের কারণে দেশে একটা শূন্যতা বিরাজ করছে। এই শূন্যতা সরকারের জন্য ভয়ংকর, দেশের মানুষের জন্যও ভয়ংকর।
সাবেক এই আইনমন্ত্রী বলেন, রাজনীতিতে কখনোই শূন্যতা বিরাজ করে না। সুতরাং অবিলম্বে একটা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। কারণ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলেই এই শূন্যতা আর থাকবে না। আপনারা যে ভয়ংকর অবস্থায় আছেন, তা থেকেও মুক্তি পাবেন। মওদুদ আহমদ বলেন, আজকে স্পষ্ট যে, এই সরকার চায় না বেগম খালেদা জিয়ার মুক্তি হোক। কারণ তারা জানে, বেগম জিয়ার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি। তাঁকে মুক্তি দিলে দেশে গণতন্ত্র ফিরে আসবে, একদলীয় শাসনের অবসান ঘটবে এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে।
তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি আজকে না হোক, কালকে হবে এবং সম্মানের সঙ্গেই হবে। সাবেক এই মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্যারোলের আবেদন করলে মুক্তি বিবেচনা করা যায়। আমরা বলতে চাই, যদি প্যারোলের কথাই বলেন, তাহলে আপনার আইনজীবীদের বলে দেন, তাঁরা যেন জামিনের বিরোধিতা না করে। তাহলে তো তিনি জামিনেই মুক্তি পেতে পারেন। প্যারোলের কোনো প্রয়োজন হবে না। সরকার বিএনপিকে নিঃশেষ করে দিতে চায় অভিযোগ করে মওদুদ বলেন, বর্তমান প্রেক্ষাপটে সরকার বিএনপিকে ভাঙতে চায় না। তারা বিএনপিকে নিঃশেষ করে দিতে চায়। কিন্তু এটা কোনোদিন সম্ভব হবে না। কারণ এ সরকারের দ্বারা লাখ লাখ মানুষ নির্যাতনের শিকার হয়েছেন। অনেকেই তাঁদের মা, বোন, সন্তানদের হারিয়েছেন। ২৬ লাখ মামলা হয়েছে। এদের ওপর যেভাবে অত্যাচার ও নির্যাতন হয়েছে, তারা কোনোদিন জাতীয়তাবাদী দলকে ভুলতে পারবে না।
বিএনপির বিরুদ্ধে অনেক ষড়ষন্ত্র হচ্ছে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, বিএনপির বিরুদ্ধে ষড়ষন্ত্র চলবে, কিন্তু সফলতা আসবে না। কারণ বিএনপি জনগণের ভালোবাসার এক নাম। সুতরাং একে নিঃশেষ করে দেওয়া যাবে না। মানববন্ধনে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৭:৪৫ ● ৩৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ