চরফ্যাশনে অর্ধশত শিক্ষকের ঈদ আনন্দ ম্লান!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে অর্ধশত শিক্ষকের ঈদ আনন্দ ম্লান!
শনিবার ● ১৫ জুন ২০২৪


চরফ্যাশনে অর্ধশত শিক্ষকের ঈদ আনন্দ ম্লান!
চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে ১১টি নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ও ৪টি মাদ্রাসার প্রায় অর্ধশত শিক্ষক কর্মচারী এমপিওভূক্ত না হওয়ায় ঈদ আনন্দ ম্লাণ হয়ে গেছে। সকলের কপালে কোরবাণী গোস্ত মিললেও এই সকল শিক্ষক পরিবার জীবন কাটছে মানবেতর।
জানা যায়, বিদ্যালয় গুলো ২০০০সালে পাঠদান করে ২০০৪সালে একাডেমিক স্বীকৃতি লাভ করেন। ওই সময় থেকে সরকারি বিধিমোতাবেক পরিচালিত হয়ে আসছে। শিক্ষার্থী সংখ্য, ফলাফলসহ বিভিন্ন ক্যাটাগরি পূর্ণ হলেও অজ্ঞাত কারণে বিদ্যালয় ও মাদ্রাসা গুলো এমপিভূক্ত হয়নি। ভালো ফলাফলের পরও নানা সমস্যায় জর্জরিত বিদ্যালয়টি। প্রধান সমস্যা হচ্ছে বিদ্যালয়টি এমপিওভুক্ত না হওয়া। এমপিওভুক্ত না হওয়ায় বেতন ভাতা না পেয়ে শিক্ষক-কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতরভাবে জীবন যাপন করছেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের উত্তর মঙ্গল নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, বিদ্যালয় পরিচালনা করে এখন হিমশীম খাচ্ছি।  জেএসসি পরীক্ষার ফলাফল সন্তোষজনক। কিন্তু এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষক-কর্মচারীরা বেতন ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।’ শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীদের দিকে তাকিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বিদ্যালয়টি দ্রুত এমপিওভুক্তির ব্যবস্থা করবেন এমনটাই জোর দাবি জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহি উদ্দিন বলেন, বিদ্যালয় গুলোর ফলাফল সন্তোষজনক। এমপিওভুক্তি না হওয়ায় বেতন ভাতা না পেয়ে শিক্ষক-কর্মচারীরা মানবেতরভাবে জীবন যাপন করছেন।’ বিষয়টি সু-দৃষ্টি দেওয়ার জন্য তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।
এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩০:১৪ ● ৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ