তালতলীতে গাছপালা কেটে জোড়পূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে গাছপালা কেটে জোড়পূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ
শুক্রবার ● ১৬ জুন ২০২৩


তালতলীতে বাড়ির ভেতরে রাস্তা নির্মাণচেষ্টার অভিযোগ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মনিন্দ্র কুমার নামের এক হিন্দু পরিবারের গাছপালা কেটে বাড়ি  ভেতর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে ইউপি সদস্য আবুল কালামের বিরুদ্ধে। বাধা দেয়ায় মারধর করে বাড়ী ঘরে হামলা চালিয়ে বলে অভিযোগ করেন ভুক্তভোগী মনিন্দ্র কুমার। শুক্রবার তালতলী উপজেলার সুন্দরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
মনিন্দ্র কুমারের অভিযোগ, নির্বাচনের প্রতিহিংসার জেরে বর্তমান ইউপি সদস্য আবুল কালাম আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক দেশীয় অস্ত্র নিয়ে আমার বাড়ি ভেতর দিয়ে পাকা রাস্তা  নির্মাণ কাজ শুরু করেন। এ সময় মনিন্দ্র কুমার আদালতের নিষেধাজ্ঞার কাগজপত্র ইউপি সদস্যকে দেখতে বলেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে মনিন্দ্র কুমার তার পরিবারের  লোকজনের ওপর হামলা চালায়। হামলার একপর্যায়ে ইউপি সদস্যের  লোকজন ঘর-বাড়ি কুপিয়ে নগদ টাকা-পয়সা ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়েছে বলে আরো অভিযোগ মনিন্দ্র কুমারের। এ হামলায় বিভা রানী (৬১) আহত হয়। তাকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
মনিন্দ্র  কুমারের ছেলে তাপস কুমার বলেন,স্থানীয় ইউপি সদস্য কালামের কাছে আমার পরিবার  অসহায়। আমার বাড়িঘর ভাংচুর করে টাকা ও স¦র্নালংকার লুটপাট করেছে। মাকে মারধর করেছে।   আমি এ ঘটনার বিচার চাই।
ইউপি সদস্য আবুল কালাম সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সরকারীভাবে স্থানীয় মানুষের  রেকর্ডিয় জমিতে রাস্তা নির্মাণ করতেছিল। তার রেকর্ডিয় জমির পাশে সরকারি খাস জমি রয়েছে। ওই খাস জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করার কথা কিন্তু  তার  বাড়ি সংলগ্ন খাস জমিতে রাস্তা নির্মাণ করতে  দিবে না বিধায় মারধর ও বাড়ী লুটের নাটক সাজিয়েছে। তিনি আরো বলেন, তারা নিজেরাই ভাড়াটে সন্ত্রাসী  এনে আমার শ্রমিকদের উপর হামলা চালিয়েছে। তাদের বাড়ি-ঘর তারাই কুপিয়েছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিেিকল অফিসার জান্নাতুল ফেরদৌসি বলেন, বিভা রানীর হাতে আঘাতের চিহৃ রয়েছে। তাকে যথাযথ চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করেছি।
তালতালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাখাওয়াত  হোসেন তপু বলেন, খবর পেয়ে সাথে সাথেই পুলিশ পাঠিয়েছি। এ বিষয় এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০১:১০ ● ৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ