সাগরে ট্রলার ডুবির ১৯জেলে উদ্ধার

প্রথম পাতা » বরগুনা » সাগরে ট্রলার ডুবির ১৯জেলে উদ্ধার
শুক্রবার ● ১৯ আগস্ট ২০২২


সাগরে ট্রলার ডুবির ১৯জেলে উদ্ধার

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

উত্তাল বঙ্গোপসাগরে ঝড়ের কবলে ডুবে যাওয়া এফবি মায়ের দোয়া ও এফবি আল্লাহর দান ট্রলার দুটির ১৯ জেলেকে জীবিত উদ্ধার করে হয়েছে। শুক্রবার বেলা ১০ টার দিকে পাথরঘাটার জেলেরা তাদের উদ্ধার করেছেন বলে জানান ট্রলার মালিক মজনু মিয়া।
স্থানীয় সুত্রে জানাগেছে, এফবি মায়ের দোয়া ও আল্লাহর দান নামের দুটি ট্রলার বুধবার তালতলী উপজেলার নিন্দ্রা উপকুল থেকে মাছ শিকারে বঙ্গোপসাগরে যায়। গভীর সাগরে পৌছামাত্র বৃহস্পতিবার রাতে ঝড়ের কবলে পড়ে। এতে ১৯ জেলে ও মাছ শিকারের প্রয়োজনীয় উপকরনসহ ট্রলার দুটি সাগরে ডুবে যায়। ১০ ঘন্টা জেলেরা সাগরে ভাসতে থাকে। শুক্রবার বেলা ১০ টার দিকে পাথরঘাটার জেলেরা তাদের উদ্ধার করে তীরে নিয়ে আসেন।  উদ্ধার হওয়া অসুস্থ তাই তাদের চিকিৎসা দেয়া হয়েছে।
ট্রলার মালিক মজনু মিয়া ও জাফর সিকদার বলেন,জাল, তেল ও অনন্য মালামালসহ গত তিন দিন আগে ট্রলার দুটি সাগরে যায়। গভীর সাগরে যাওয়ার পরপরই ট্রলার দুটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। জেলেরা ১০ ঘন্টা সাগরে ভাসতে থাকে। শুক্রবার সকালে সকল জেলেদের পাথরঘাটার জেলেরা উদ্ধার করেছে। তারা পাথরঘাটায় আছেন।  তারা আরো বলেন, জেলেরা সবাই অসুস্থ তাই তাদের চিকিৎসা দেয়া হয়েছে। সুস্থ হলেই তারা তালতলীতে ফিরবেন। জেলেদের বাড়ূী তালতলী উপজেলার নিন্দ্রা গ্রামে।
ফকিরহাট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কমান্ডার মোঃ সুলতান আলী বলেন, ট্রলার ডুবির ঘটনা আমার জানা নেই। খোজ খবর নিয়ে দেখা হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৫:৫৯ ● ১৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ