কাউখালীতে জোয়ারের পানিতে প্লাবিত ৩০গ্রাম

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে জোয়ারের পানিতে প্লাবিত ৩০গ্রাম
রবিবার ● ১৪ আগস্ট ২০২২


কাউখালীতে জোয়ারের পানিতে প্লাবিত ৩০গ্রাম

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

বঙ্গোপসাগরে  লঘুচাপ এর প্রভাবে পিরোজপুরের কাউখালীতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। রবিবার (১৪ আগস্ট) উপজেলার নিম্নাঞ্চলের প্রায় ৩০টি গ্রামের বাড়িঘর, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠসহ ক্লাস রুম জোয়ারের পানিতে তলিয়ে গেছে।
কাউখালী দক্ষিন বাজার,স্টীমার ঘাট, কাউখালী-আমরাজুড়ি ফেরিঘাট সড়ক, কেউন্দিয়া-দাশেরকাঠী সড়ক , কলেজ এবং উত্তর বাজার এলাকার নিচু সড়কের ড্রেন জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। একদিকে একটনা বৃষ্টি আবার জোয়ারের পানির চাপ বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
রবিবার কাউখালীর নদ-নদীর জোয়ারের পানি বিপৎসীমার ২০ থেকে ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কাউখালীর বেকুটিয়া ফেরিঘাট, আমরাজুড়ি ফেরিঘাটএবং কাউখালী-সোনাকুর ফেরীর গ্যাং জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপারে ভোগান্তিতে পড়তে হয়।
সোনাকুর এলাকার বাসিন্দা নাসির বলেন, ‘আমাদের ভোগান্তি ছোট থেকেই মনে হয় আল্লাহর কাছ থেকে চেয়ে এনেছি! সবসময় জোয়ারের পানিতে ভাসতে হয় আমাদের। দেখার নেই কেউ।’
রঘুনাথপুর ইজিএস শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, ‘জোয়ার হলেই পানিতে ভিজে স্কুলে প্রবেশ করতে হয়। ক্লাস রুম  পানিতে ডুবে থাকে।
কাউখালী উপজেলার পাচঁটি ইউনিয়নের ২০থেকে ২৫টি  বিদ্যালয়সহ  নিচু সড়ক জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে প্রতিদিন।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০০:৪৮ ● ১৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ