নেছারাবাদে মুজিববর্ষের ঘর উপহার পাচ্ছে ৭০পরিবার

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে মুজিববর্ষের ঘর উপহার পাচ্ছে ৭০পরিবার
সোমবার ● ১৮ জুলাই ২০২২


নেছারাবাদে মুজিববর্ষের ঘর উপহার পাচ্ছে ৭০পরিবার

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

 

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের-২ আওতায় ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পেতে যাচ্ছেন নেছারাবাদের ৭০ ভূমিহীন-গৃহহীন পরিবার। সোমবার (১৮ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোশরেফ হোসেন।
তিনি জানান, আগামী (২১ জুলাই) বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। তিনি আরো জানান এ উপজেলায় ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনে বরাদ্ধ পাওয়া গেছে। বৃহস্পতিবার ভূমিহীন- গৃহহীন ওই পরিবারের সদস্যদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।
উপজেলা প্রশাসন সুত্রে জানাগেছে, গৃহহীন মানুষের জন্য আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় নির্মিত ঘরগুলো আরও টেকসই ও মজবুত করে নির্মান করেছে সরকার। স্বরূপকাঠি উপজেলায় তয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭০ ভূমিহীন- গৃহহীন পরিবারের পুনর্বাসনে বরাদ্ধের মধ্যে সুটিয়াকাঠি ইউনিয়নে ২২, সমুদয়কাঠি ইউনিয়নে ১৫টি, জলাবাড়ি ১৮,সোহাগদলে ৯, দৈহারীতে ৫ ও বলদিয়া ইউনিয়নে ১টি ঘর বরাদ্ধ রয়েছে। এর আগে এ উপজেলায় প্রথম পর্য়ায়ে ১২০টি এবং দ্বিতীয় পর্যায়ে ২০৪ টি,৩য় পর্যায়ে প্রথম ধাপে ১০৩টি ভূমিহীন-গৃহহীন পরিবার পুর্ণবাসনে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়। এ সময় উপজেলা প্রকল্প কর্মকর্তা মানস কুমার দাস, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার, আইসিটি কর্মকর্তা মিরাজ মাহমুদ ও ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০৩:৪৭ ● ২০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ