নেছারাবাদে গণটিকা গ্রহিতাদের হাতাহাতি!

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে গণটিকা গ্রহিতাদের হাতাহাতি!
শনিবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২২


নেছারাবাদে গণটিকা গ্রহিতাদের হাতাহাতি!

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা সংক্রমণ রোধে সারাদেশে গণটিকা প্রদানের অংশ হিসেবে নেছারাবাদের একটি কেন্দ্রে টিকা গ্রহিতাদের মধ্যে হাতাহাতি-মারাপিটের ঘটনা ঘটেছে। উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়ন পরিষদের কেন্দ্রে টিকা নিতে এসে লাইনে দাড়ানোকে কেন্দ্র করে সংঘাতে জড়িয়ে পড়ে কিছু যুবক এসময় তাদের নিভৃত করতে গ্রামপুলিশ হস্তক্ষেপ করে পরে কেন্দ্রে নিয়োজিত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
শনিবার (২৬ ফেব্রুয়ারি) এই গণটিকা কার্যক্রমে নেছারাবাদের সর্বস্তরের লোকজনদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৩টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চালানো হয়। প্রতিটি কেন্দ্রেই টিকা নিতে আসা লোকজনের উপস্থিতি ছিল ব্যাপক। গত কয়েকদিন যাবৎ টিকা নিতে জনগনকে উৎসাহ প্রদানের লক্ষে উপজেলা প্রসাশন ও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারনা চালানো হয়। তাদের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও পিকআপযোগে গানবাজনা গেয়ে প্রচারণা চালিয়েছে। তাই লোকজনের মাঝে টিকা গ্রহনের আগ্রহ লক্ষ করা গেছে।
শনিবার সকাল থেকেই উপজেলার নির্ধারিত বিভিন্ন কেন্দ্রে টিকাদান কার্যক্রমকে সুষ্ঠ এবং সুশৃংখল করতে ইউএনও মো. মোশারেফ হোসেন, নেছারাবাদ উপজেলা টিএইচও ডা. ফিরোজ কিবরিয়া, ওসি আবির মোহাম্মদ হোসেন, পৌর মেয়র গোলাম কবির ও ইউপি চেয়ারম্যানগণ উপজেলার সকল টিকাদান কেন্দ্রগুলি তদারকি করেন। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যকর্মি ও স্বেচ্ছাসেবকদের পাশাপাশি আইন শৃংখলা বাহিনীর  সদস্যরা দায়িত্ব পালন করে।

এ ব্যাপারে নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান, লাইনে দাড়ানোকে কেন্দ্র করে ওই যুবকেরা সামান্য সংঘাতে জড়িয়ে পড়ে পুলিশ তাৎক্ষনিক বিষয়টি সমাধান করে ফেলেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া জানান, গণটিকার এই দিনটিতে উপজেলার ৩৩ টি কেন্দ্র ২৩ হাজার লোককে টিকা প্রদান করা হবে। এজন্য স্বাস্থ্যকর্মি ও স্বেচ্ছাসেবকসহ প্রায় তিনশত লোক কাজ করেছে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৯:১৪ ● ১৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ