দেশের মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তানী হচ্ছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » দেশের মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তানী হচ্ছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
বৃহস্পতিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০২২


দেশের মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তানী হচ্ছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন,‘ দেশের চাহিদা পুরন করে মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তাণী হচ্ছে।  বিলুপ্ত প্রায় সকল দেশীয় প্রাজাতির মাছ আজ আবার স্বাভাবিক ভাবে পাওয়া যাচ্ছে।  সরকার দেশীয় প্রজাতির   সকল প্রকারের মাছ যাতে  পাওয়া যায় সে জন্য সকল প্রকারের পদক্ষেপ গ্রহন করছেন’।
বুধবার (২৩ ফেব্রুয়ারি) দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরন সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যকালে এ কথা বলেন। ওই দিন সকালে পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার  মোহম্মাদ সাঈদুর  রহমান, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপপরিচালক মো. আনিচুর রহমান তালুকদার প্রমুখ।
এর আগে মন্ত্রী একই দিন সকালে উপজেলা পরিষদ মাঠে  ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্হাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্হানের  মাধ্যমে স্বাবলম্বী করতে গাভী বিতর করেন।
এ সময় মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার শাসন আমলে এ দেশের অর্থনৈতিক অবস্হা ভালো হয়। দেশের ব্যবসা বানিজ্য উন্নতি হয়, দেশের কৃষকরা ভালো থাকেন। এটা একমাত্র প্রধান মন্ত্রী শেখ হাসিনার মেধা ও প্রচেষ্টায় সম্ভব হয়’। পরে মন্ত্রী ওই দিন দুপুরে জেলা সরকারী বালক বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক মো. জাহেদুর  রহমানের  সভঅপতিত্বে অনুষ্ঠিত জাতীয় বিজ্ঞান মেলা, জাতীয় অলিম্পিয়ার্ড এবং বিজ্ঞান বিষয়ক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ০:০০:০৪ ● ৫১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ