গৌরনদীতে আ’লীগ-বিএনপির সংঘর্ষে আহত-১৫

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে আ’লীগ-বিএনপির সংঘর্ষে আহত-১৫
শুক্রবার ● ১১ ফেব্রুয়ারী ২০২২


গৌরনদীতে আ’লীগ-বিএনপির সংঘর্ষে আহত-১৫

গৌরনদী (বরিশাল)সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আ”লীগ ও বিএনপির মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষে উভয় পক্ষের অন্তত: ১৫নেতাকর্মী আহত হয়েছে। এ সময় এক বিএনপি নেতার  বসত ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।
শুক্রবার (১১ ফেব্রুয়ারি)দুপুর ১২ টার দিকে উপজেলার বার্থী ইউনিয়নের ১নং ওয়ার্ডের বার্থী গ্রামে এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহত অবস্থায় বিএনপির ২কর্মীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও আ’লীগের ৬কর্মীকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার বার্থী ইউপি সদস্য ও ইউনিয়ন আ’লীগের নেতা আব্দুল করিম লস্করের ভাই কাদের লস্করের দেয়া পুকুর পাড়ের যাতায়াতের পথের বেড়া সরিয়ে ফেলে করিম লস্কর ।  এ ঘটনাকে কেন্দ্র করে বার্থী ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক আজিজ ফকিরের সমর্থক বিএনপির কর্মী মজিবর বেপারীর সাথে করিম সমর্থক ছাত্রলীগ কর্মী রানা হাওলাদারের বাকবিতন্ডা বাঁধে। এক পর্যায়ে মজিবর বেপারী, তার চাচাতো ভাই রিপন বেপারীর নেতৃত্বে শুক্রবার দুপুর ১২টার দিকে করিম লস্করের সমর্থক মিনি বেগমকে (৪০) বেধড়ক পিটিয়ে আহত করে। এ ঘটনার  ছড়িয়ে পড়লে আ”লীগ নেতা করিম লস্কর ও ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক আজিজ ফকিরের সমর্থকরা  লাঠিসোটা নিয়ে জড়ো হয়। এক পর্যায়ে বিএনপি নেতা আজিজ ফকিরের নেতৃত্বে করিমের সমর্থকদের  চোখে মরিচের গুড়া ছিটিয়ে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য ছালাম সরদার, ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বক্তিয়ার পাওলান, ছাত্রলীগ নেতা রিয়াজ সরদারকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। এর কিছুক্ষন পর উভয় পক্ষের সমর্থকরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়া, হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষে লিপ্ত হয়। তিন দফাা হামলা ও সংঘর্ষে বার্থী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য ছালাম সরদার, ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বক্তিয়ার পাওলান, ছাত্রলীগ নেতা রিয়াজ সরদার, করিমের স্ত্রী রিনা বেগম, সমর্থক মিনি বেগম, রানা হাওলাদার, সাদ্দাম হাওলাদার, অষ্টম শ্রেনীর ছাত্রী লাবনী আক্তার, বিএনপি নেতা আজিজ ফকির, বিএনপি কর্মী শাহ্জাহান ফকির, রনি ফকির,  রিপন বেপারী, জোলেখা বেগম, হামিদা বেগম, লাকি বেগমসহ উভয় পক্ষের ১৫ নেতাকর্মী আহত হয়েছে। এ সময়  বিএনপি নেতা আজিজ ফকিরের বসত ঘর ব্যাপক ভাংচুর করা হয়।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান,  খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিযন্ত্রণ করে।    এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:১১:৪০ ● ৬৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ