বাবুগঞ্জে মরিয়ম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে মরিয়ম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন
সোমবার ● ১৭ জানুয়ারী ২০২২


বাবুগঞ্জে মরিয়ম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বাবুগঞ্জ(বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বাবুগঞ্জে মরিয়ম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলার কেদারপুর ইউনিয়নের কেদারপুর-লাশঘাটা সড়কের পশ্চিম ভূতেরদিয়া দারুল কোরআন সিনিয়র মাদ্রাসা এলাকায় ওই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
বিগত ১৩ জানুয়ারী মরিয়ম বেগমকে ধর্ষণ পূর্বক হত্যা মামলায় গ্রেফতার হওয়া আসামী সুমন ফকির ও শয়ন শীলের ফাঁসির দাবীতে ইউপি চেয়ারম্যান নূরে আলম বেপারীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয় সকল পেশার কয়েক হাজার মানুষ দল মত নির্বিশেষে অংশ নিয়েছিলো। শিশু-কিশোরদের হাতে হাতে প্লাকার্ডে একটি দাবিই লিখা ছিল, ধর্ষকদের ফাঁসি চাই হত্যাকারীর ফাঁসি চাই, ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।  মানববন্ধনে সমবেত বিক্ষুব্ধ জনতা ক্ষোভান্নিত হয়ে একপর্যায়ে বিক্ষোভ মিছিল শুরু করে। প্রায় ঘন্টা ব্যাপী ওই কর্মসূচী পালিত হয়।
কেদারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারীর সভাপতিত্বে ও কেদারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব আলম মাছুম মৃধার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি  জহিরুল হাসান অরুণ, বীর মুক্তিযোদ্ধা মোঃ নূর হোসেন নূর কমান্ডার, সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন মৃধা, কেদারপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মিল্টন, সমাজসেবক আঃ রশিদ হাওলাদার, ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান সিকদার, আমির হোসেন মৃধা, পশ্চিম ভূতেরদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মাসুদুর রহমান প্রমূখ। এ সময় বিক্ষোভকারীরা ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ফাঁসির দাবি করেন এবং ধর্ষকদের পরিবারকে সমাজ থেকে বয়কট করার ঘোষণা দেন। বাবুগঞ্জ থানায় দায়ের করা হত্যা মামলায় সুমন ও শয়নকে গ্রেফতার করে রবিবার আদালতে সোপর্দ করেছেন থানা পুলিশ।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:২১ ● ৫৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ