বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বিশ্বের কাছে স্বাধীন বাংলার স্বীকৃতি পেয়েছে-প্রাণী সম্পদ মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বিশ্বের কাছে স্বাধীন বাংলার স্বীকৃতি পেয়েছে-প্রাণী সম্পদ মন্ত্রী
সোমবার ● ১০ জানুয়ারী ২০২২


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বিশ্বের কাছে  স্বাধীন বাংলার স্বীকৃতি পেয়েছে-প্রাণী সম্পদ মন্ত্রী

নাজিরপুর(পিরোজপুরে)সাগরকন্যা প্রতিনিধি॥

 

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, ‘বঙ্গবন্ধুর যোগ্য নেতৃত্বের কারনে বাংলাদেশ স্বাধীন হয়েছে। দেশটি একটি স্বাধীন দেশ হিসাবে বিশ্বের কাছে স্বীকৃতি পেয়েছে। তার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে  বিশ্বের প্রায় ২শত দেশ বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছে। তিনি ফিরে না এলে এটা হতো না। আজ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে তলাবিহীন ঝুড়ির একটি দেশ উন্নয়নশীল দেশ হিসাবে এগিয়ে যাচ্ছে।
সোমবার (১০ ডিসেম্বর) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্যকালে এ কথা বলেন। পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন আ’লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে স্থানীয় বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি প্রনব কুমার রায়ের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত ওই অনুষ্ঠানের বক্তব্য রাখেন জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু, মাটিভাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বিলু, উপজেলা আ’লীগ যুগ্ম সাধারন সম্পাদক মো. শাহ আলম ফরাজী, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, মালিখালী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল দাঁড়িয়া প্রমুখ।
এর আগে মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের জন্য করোনার টিকা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ ছাড়া মাটিভাঙ্গার চারঘাটায় কৃষক সেবা কেন্দ্র নির্মান প্রকল্পের তিনতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মাটিভাঙ্গা ইউনিয়নের  বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এলাকাবাসীর জন্য বিশুদ্ধ পানি সরবরাহের জন্য স্থাপিত রিভার্স অসমোসিস প্লান্টের উদ্বোধন ও বরাইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা ভবনের উদ্বোধন করেন। এ ছাড়া পরে একই দিন দুপুরে মন্ত্রী উপজেলার স্বাধীনতা মঞ্চে মৎস্য অফিসের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের অর্থায়নে মৎস্য জীবীদের মাঝে গরু প্রদান এবং এনএটিপি প্রকল্পের আওতায় সিআইজি মৎস্য চাষীদের মাঝে মৎস্য ও মৎস্যজাত দ্রব্য পরিবহের জন্য ৬টি  ষ্টীলবডি ট্রলার প্রদান করেন। এ ছাড়া প্রধান মন্ত্রীর ত্রান তহবিল থেকে দেয়া অসহায়দের জন্য ২হাজার ৫শত কম্বল বিতরন করেন।
পরে সমাজকল্যান অফিসের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরন করেন।  ওই সব অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক  আনিচুর রহমান তালুকদার, উপ-পরিচালক (প্রশাসন) সৈয়দ মো. আলমগীর হোসেন, এনএটিপি-২ এর প্রকল্প পরিচালক এসএম মনিরুজ্জামান, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, জেলা হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার মো. হাসানাত ইউসুফ জাকি, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল সাদীদ প্রমুখ।

 

 

 

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৮:১৩ ● ৩২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ