আ’লীগে কমিটিতে দলছুট নৌকা বিরোধীরা-দুমকিতে প্রতিবাদ বিক্ষোভে উত্তাল তৃণমূল নেতা-কর্মীরা

প্রথম পাতা » পটুয়াখালী » আ’লীগে কমিটিতে দলছুট নৌকা বিরোধীরা-দুমকিতে প্রতিবাদ বিক্ষোভে উত্তাল তৃণমূল নেতা-কর্মীরা
মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১


দুমকিতে প্রতিবাদ বিক্ষোভে উত্তাল তৃণমূল নেতা-কর্মীরা

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে নব্য-হাইব্রিড আর জামাত-বিএনপি নিয়ে গঠিত মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের সদ্য ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ করেছে তৃণমূলের নেতা-কর্মীরা। একই সাথে অগঠনতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত বিতর্কিত কমিটি স্থগিতের দাবি জানিয়েছে উপজেলা আ’লীগের একাংশ।
সোমবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় উপজেলার বোর্ড অফিসবাজারে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীরা সদ্যঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ করে। সমাবেশে বক্তারা নব্য-হাইব্রিড, নৌকা বিরোধী জামাত-বিএনপি সমন্বয়ে গঠিত কমিটি বাতিলের আহবান জানান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সৈয়দ জাকির হোসেন, মো: জাকির হোসেন সিকদার, নুরুজ্জামান খান, হাসান সিকদার প্রমূখ।
অপরদিকে রাত সাড়ে ৭টায় প্রেসক্লাব, দুমকির হলরুমে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে মুরাদিয়ার সদ্যঘোষিত বিতর্কিত কমিটি গঠন প্রক্রিয়া অগঠনতান্ত্রিক উল্লেখ করে তা স্থগিতের দাবি করেছেন উপজেলা আ’লীগের একাংশের নেতারা। আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুরাদিয়ার ইউপি চেয়ারম্যান মো: মিজানুর রহমান সিকদার জানান, কার্যনির্বাহি কমিটির পূর্ব সিদ্ধান্ত ব্যতিরেকে শীর্ষস্থানীয় নেতাদের না জানিয়ে গোপন লেনদেনে বিতর্কিতদের প্রধান্য দিয়ে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের কমিটি করা হয়েছে। অবিলম্বে আর্থিক বাণিজ্যের বিতর্কিত ওই কমিটি স্থগিত করত: দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত করে তা পুণ:গঠনের দাবি করেন। সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের অর্ধশতাধিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এবিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আওয়ামীলীগ একটি বৃহত্তম রাজনৈতিক সংগঠন, অনেক যোগ্যতা সম্পন্ন নেতা-কর্মী আছে। সবাইকে তো আর কমিটিতে যায়গা দেয়া যাবে না। বঞ্চিতদের ক্ষোভ-অসন্তোষ থাকতেই পারে। বিতর্কিতের প্রামাণ পেলে তাকে বাদ দেয়া হবে। তবে আর্থিক লেনদেনের অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন ।
উল্লেখ্য, সোমবার সকালে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম যৌথ স্বাক্ষরে সৈয়দ ফজলুল হককে আহবায়ক, ৫জনকে যুগ্ম আহবায়ক করে ৬৯সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করে ফেইসবুকে প্রকাশ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের ওই বিতর্কিত কমিটি আপলোডের সাথে সাথেই প্রতিবাদের ঝড় ওঠে।

এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৯:১৩ ● ২৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ