আমতলীতে কোভিড-১৯ টিকা নেননি পাঁচ’শ শিক্ষক!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে কোভিড-১৯ টিকা নেননি পাঁচ’শ শিক্ষক!
বৃহস্পতিবার ● ২৬ আগস্ট ২০২১


আমতলীতে কোভিড-১৯ টিকা নেননি পাঁচ’শ শিক্ষক!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলার পাঁচ’শ ৬৩ জন শিক্ষক এখনো টিকা গ্রহন করেনি। তারা সরকারী নির্দেশনা উপেক্ষা করে টিকা গ্রহনে গরিমসি করছে বলে অভিযোগ রয়েছে। শিক্ষকরা টিকা না নেয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে করোনার ঝুঁকিতে পড়বে শিক্ষার্থীরা।
জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে গত বছর ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  এতে শিক্ষার্থীরা চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ সংঙ্কট কাটাতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন সরকার। করোনা সংক্রামণ থেকে মানুষকে রক্ষায় টিকার উদ্যোগ নেয় সরকার। গত ৬ ফেব্রুয়ারী থেকে এ টিকার কার্যক্রম শুরু হয়। শতভাগ টিকার কার্যক্রম নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষনা দেন সরকার। সরকারের এমন নির্দেশনা সত্ত্বেও আমতলী উপজেলার পাঁচ’শ ৬৩ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস তাদের টিকা গ্রহনে নির্দেশ দিলেও তারা সে নির্দেশনা আমলে নিচ্ছেন না। আমতলীর উপজেলার ১৫২ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮’শ ৪, ৪০টি মাধ্যমিক বিদ্যালয়ে ৫’শ ৪০, ২৯ টি মাদ্রাসায় ৫’শ ২৬ ও ৭ টি কলেজে ২’শ ৩৩ জন শিক্ষক রয়েছে। এর মধ্যে কলেজে এক’শ ২০ জন, প্রাথমিক বিদ্যালয়ে ৭’শ ৫৬ জন, মাধ্যমিক বিদ্যালয়ে ৪’শ ৩১ জন ও মাদ্রাসায় ২’শ ৩৩ জন শিক্ষক টিকা নিয়েছেন। কলেজে এক’শ ১৩, প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ জন এবং মাধ্যমিক বিদ্যালয়ের ১’শ ৯ জন ও মাদ্রাসায় ২’শ ৯৩ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। তারা সরকারী নির্দেশনার প্রতি গরিমসি করছেন। উপজেলার মাদ্রাসার শিক্ষকরা টিকা গ্রহনে বেশী গরিমসি করছেন। এখন পর্যন্ত মাদ্রাসার অর্ধেকের বেশী শিক্ষকরা টিকা গ্রহন করেনি। অভিযোগ রয়েছে মাদ্রাসার শিক্ষকদের টিকা গ্রহনে অনিহা রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, টিকা কার্যক্রমের প্রতি আস্থা নেই বলেই সরকারী নির্দেশনা উপেক্ষা করে শিক্ষকরা টিকা গ্রহন করছেন না।
আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন, উপজেলার ৮’শ ৪ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের মধ্যে ৭’শ ৫৬ জন টিকা গ্রহন করেছেন। অবশিষ্ঠ ৪৮ জন শিক্ষক বিভিন্ন কারনে টিকা নেয়নি। তাদেরকেও দ্রুত সময়ের মধ্যে টিকা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।
আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়া উদ্দিন মিলন বলেন, উপজেলার স্কুল,কলেজ ও মাদ্রাসার এক হাজার ২’শ ৯৯ জন শিক্ষকের মধ্যে ৭’শ ৮৪ জন শিক্ষক টিকা নিয়েছেন। অবশিষ্ট ৫’শ ১৫ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। তিনি আরো বলেন, শতভাগ টিকা কার্যক্রম নিশ্চিত হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে সরকারের এমন নির্দেশার লক্ষে শিক্ষকদের টিকা গ্রহনে নির্দেশ দেয়া হয়েছে।
বরগুনা জেলা শিক্ষা অফিসার মোঃ জসিম উদ্দিন বলেন, দ্রুত সময়ের মধ্যে শিক্ষকদের টিকা গ্রহন করতে হবে। সরকারী নির্দেশনা উপেক্ষা করে শিক্ষকরা টিকা গ্রহন না করলে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৮:১৯ ● ২৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ