মহিপুরে ইউপি সদস্য সোবাহান হাওলাদারকে অপসারণ

প্রথম পাতা » পটুয়াখালী » মহিপুরে ইউপি সদস্য সোবাহান হাওলাদারকে অপসারণ
বৃহস্পতিবার ● ১৯ আগস্ট ২০২১


 

অপসারণকৃত ইউপি সদস্য মো. সোবাহান হাওলাদার

মহিপুর সাগরকন্যা প্রতিনিধি॥ 

পটুয়াখালীর কলাপাড়ার ৬নং মহিপুর ইউনিয়নে ৫ নং ওয়ার্ডের মেম্বার মো. সোবাহান হাওলাদারকে তাঁর পদ থেকে অপসারণ করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখা ১৮ আগস্ট (বুধবার) এর উপসচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রজ্ঞাপনের তথ্যানুসারে জানা যায়, ইউপি মেম্বার মো. সোবাহান হাওলাদার একই ইউনিয়নের ইউপি সচিব আব্দুর রাজ্জাককে অকথ্য ভাষায় গালাগালসহ হুমকি-ধামকি ও লাঞ্ছিত করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় জেলা প্রশাসক, পটুয়াখালী এর প্রস্তাব মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ১০ নভেম্বর ২০২০ ১২১৪ নং  স্মারকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে কেন তাকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তা পত্র প্রাপ্তির ১০ (দশ) কার্যদিবসের মধ্যে জবাব সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে ওই বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।

অপরদিকে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন২০০৯ এর ৩৫(৯) ধারা মোতাবেক শূণ্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপিÍ জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি মেম্বার মো. সোবাহান হাওলাদার সাংবাদিকদের বলেন, আমার ব্যাপারে সঠিক বিচার করা হয়নি। আমি উচ্চ আদালতের শরানাপন্ন হবো। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, আমি প্রজ্ঞাপনটি পেয়েছি। উপজেলা নির্বাচন অফিসারের সাথে যোগাযোগ করে  আইনের প্রয়োগ করা হবে।

 

এমআরবি/এনবি

 

বাংলাদেশ সময়: ২২:২৫:৩৭ ● ৩৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ