সংবাদমাধ্যমের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন: তথ্যমন্ত্রী

প্রথম পাতা » গণমাধ্যম » সংবাদমাধ্যমের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন: তথ্যমন্ত্রী
মঙ্গলবার ● ১৯ ফেব্রুয়ারী ২০১৯


সংবাদমাধ্যমের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন: তথ্যমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

বাংলাদেশের সংবাদমাধ্যমকে আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন বলে মনে করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সংবাদমাধ্যম স্বাধীনতা ভোগ করছে। তাই বাংলাদেশের সংবাদমাধ্যমের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন বলে মনে করি, বলেন মন্ত্রী।
মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ, ভারত, তুরস্ক, নেপাল, শ্রীলংকা ও ভুটানের প্রেস কাউন্সিল চেয়ারম্যানরা সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
বাংলাদেশে প্রেসে কতটুকু স্বাধীনতা আছেÑজানতে চাইলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের প্রেস স্বাধীনতা ভোগ করছে। ইউকের (যুক্তরাজ্য) মতো দেশে ১০৮ বছরের পুরোনো একটি সংবাদপত্রে ভুল সংবাদ প্রকাশের জন্য পত্রিকা বন্ধ হয়ে গেছে; বিবিসির মতো একটি প্রতিষ্ঠান সেখানে একজন এমপির বিরুদ্ধে ভুল তথ্য প্রকাশ করায় নির্বাহী পরিচালকসহ প্রতিষ্ঠানটির অনেক কর্মকর্তা পদত্যাগ করছেন। ‘আমরাও আমাদের দেশের সংবাদমাধ্যমকে ইউকের মতো পর্যায়ে নিয়ে যেতে চাই’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার ৪৪টি টেলিভিশনের লাইসেন্স দিয়েছে। তার মধ্যে ৩৩টি টেলিভিশন চলছে। ঢাকাসহ সারা দেশে প্রায় ২০০ দৈনিক পত্রিকা চালু আছে এবং ৩০০০ ওয়েব পোর্টাল চালু আছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৩০:৪০ ● ৪৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ