ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন
বৃহস্পতিবার ● ৩ জুন ২০২১


ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে (৩ জুন) বৃহস্পতিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে আয়োজিত অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান। এতে মেডিকেল অফিসার ডা. সাজেদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া।
এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুনুর রশিদ, থানার উপ পরিদর্শক (এসআই) মো. আরিফুজ্জামান, ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, ইপিআই টেকনিশিয়্যান সাইফুল ইসলাম প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, এই ক্যাম্পেইন আগামী ৫ থেকে ১৯ জুন পর্যন্ত চলবে। ৬ থেকে ১১ মাস ২৯ দিনের শিশুকে নীল ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছরের শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার প্রায় ১৩ হাজার ৫০০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস ২৯ দিনের এক হাজার ৫০০ শিশু এবং ১ থেকে ৫ বছরের ১২ হাজার শিশু। এছাড়াও অন্য জেলা বা উপজেলার শিশুরা আসলে তাদেরকেও এই ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা করা হবে।

 

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৫৪:৪৯ ● ৬৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ