বাবুগঞ্জে পনের দরিদ্র পরিবারকে ভ্যানগাড়ী প্রদান

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে পনের দরিদ্র পরিবারকে ভ্যানগাড়ী প্রদান
রবিবার ● ১৬ মে ২০২১


বাবুগঞ্জে পনের দরিদ্র পরিবারকে ভ্যানগাড়ী প্রদান

বাবুগঞ্জ(বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বাবুগঞ্জে যাচাই বাছাইয়ের মাধ্যমে কর্মক্ষম ১৫ ব্যক্তিকে  ভ্যানগাড়ি প্রদান করলেন ইউনিকল বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, ঢাকাস্থ বরিশাল বিভাগীয় ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ব্যবসায়ী সমিতির সভাপতি সমাজসেবক মামুন খান। ভ্যানগাড়ি প্রদানের মাধ্যমে ১৫জন মানুষের কর্মসংস্থান ও তাদের পরিবারের রোজগারের ব্যবস্থা করেছেন তিনি।
শনিবার (১৫ মে) ঈদের ২য় দিন সকালে উপজেলার পূর্ব পাংশায় নিজ বাড়িতে বসে কোন ধরনের আনুষ্ঠিকতা ছাড়াই এই ভ্যানগাড়ি প্রদান করেন । উপজেলার মাধবপাশা ইউনিয়নসহ পাশর্^বর্তী ইউনিয়নের ১৫জন কর্মক্ষম অসহায় ব্যক্তির খোঁজ খবর নিয়ে নিজেই বাছাই করে ভ্যানগাড়ি প্রদানের জন্য নির্বাচন করেন। ভ্যান পেয়ে মাধপাশা ইউনিয়নের মনির হোসেন হাওলাদার আবেগে আপ্øুত হয়ে বলেন,মামুন ভাই ভালো মানুষ। এর আগে আমাদের অনেকেই টাকা পয়সা দিয়ে সাহায্য করেছে। যা বাজার-সদয় করে খেয়ে ফেলেছি। মামুন ভাই আমাদের ভ্যান গাড়ি দেওয়ায় কর্মসংস্থান হয়েছে। এখন ভ্যান চালিয়ে ছেলে মেয়ে নিয়ে খেয়ে বাঁচতে পারবো।
মামুন খান বলেন, পরিক্ষামূলকভাবে ১৫জনকে ভ্যানগাড়ি প্রদান করেছি। ভ্যানগাড়ি চালিয়ে যদি তারা নিজ নিজ পরিবারের জন্য ভালো কিছু করতে পারে তাহলে ভবিষ্যতে উপজেলার ৬টি ইউনিয়ন থেকে বাছাই করে ভ্যানগাড়ি প্রদান করা হবে। যাদের ভ্যান গাড়ি দেওয়া হয়েছে তারা সবাই ভ্যানগাড়ি ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। মূলধনের অভাবে নিজেরা ভ্যানগাড়ি ক্রয় করতে পারছিলো না।
এদিকে সুশিল সমাজ মনে করছে মামুন খানের মতো যদি সমাজের উচু পর্যায়ের মানুষ ভাবতো এবং সমাজ উন্নয়নে ভূমিকা রাখতো তাহলে দারিদ্রতার হার কমে আসতো। উল্লেখ্য শিল্পপতি আলহাজ¦ মামুন খান ইউনিকল বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, ঢাকাস্থ বরিশাল বিভাগীয় ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ব্যবসায়ী সমিতির সভাপতি এর দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি নিজের বাবার নামে মোসলেম আলী খান মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি পদে রয়েছেন।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৭:৫৯ ● ১৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ