নাজিরপুরে লকডাউন কার্যকরে প্রশাসনিক তৎপড়তা

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে লকডাউন কার্যকরে প্রশাসনিক তৎপড়তা
মঙ্গলবার ● ৬ এপ্রিল ২০২১


নাজিরপুরে লকডাউন কার্যকরে প্রশাসনিক তৎপড়তা

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সারা দেশের ন্যায় পিরোজপুরের নাজিরপুরে ৭দিনের লকডাউন শুরু হয়েছে। সরকারী ঘোষণা মোতাবেক ওষুধ, খাবারের দোকান, নিত্য প্রয়োজনীয়সহ নির্ধারিত ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া বাকী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। লকডাউন কার্যকর করতে মাঠে প্রশাসন তদারকি ভূমিকা ছিল চোখে পরার মত।
সোমবার প্রথম দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের নেতৃত্বে, সহকারী কমিশনার ভূমি সাখাওয়াত হোসন সৈকত জামিল, থানা অফিসার ইনর্চাজ শেখ আশ্রাফুজ্জামান, বিভিন্ন হাট-বাজার, বাসষ্টানে মোবাইলকোট পরিচালনা ও লকডাউন কার্যকর করতে মাঠ পর্যায়ে কাজ করে চলছেন। এসময় মাইকে সকলকে সচেতন করে আইন মেনে চলার জন্য আহ্বান জানান। এছাড়াও লক ডাউন কার্যকর করতে গত সোমবার বিকেলে থানা অফিসার ইনর্চাজ শেখ আশ্রাফুজ্জামানের অফিস কক্ষে উপজেলার বাজার কমিটির সাথে করোনা ভাইরাসের প্রকোপ ও জনসচেতনতার জন্য জরুরী মতবিনিময় করেন। এ সময় নাজিরপুর বাজার কমিটির সভাপতি পান্নু ফরাজী, সাধারন সম্পাদক কালাম শেখ, শ্রীরামকাঠি বাজার কমিটির উপদেষ্টা সাজাহান খান, সভাপতি সঞ্জয় দাস, চৌঠাইমহল বাজার কমিটির সভাপতি হালিমশেখ, সাধারণ সম্পাদক জাকির মল্লিক উপস্থিত ছিলেন।
অফিসার ইনর্চাজ বলেন, সরকারি নির্দেশনা পালন করতে হবে। যেমন ওষুধের দোকান ২৪ঘন্টা খোলা থাকবে, রেষ্টুরেন্ট পার্সেল নেয়া যাবে, রেষ্টুরেষ্টে বসে খাবার পরিবেশন করা যাবেনা। নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দোকান নির্দিষ্ট সময়ের মধ্যে বন্ধ করতে হবে। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে এবং আমাদের অভিযানও চলমান থাকবে। এ ছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে রক্ষায় (০৬ এপ্রিল) মঙ্গলবার দুপুরে মাইকিং করে এবং লিফলেট বিতরন করে সকলকে সচেতন করে আইন মেনে চলার জন্য আহ্বান জানান।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৪:৩৭ ● ৫৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ