কলাপাড়ায় সম্পত্তি রক্ষায় দ্বারে দ্বারে ঘুরছে সুমন

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সম্পত্তি রক্ষায় দ্বারে দ্বারে ঘুরছে সুমন
সোমবার ● ১৫ মার্চ ২০২১


কলাপাড়ায় সম্পত্তি রক্ষায় দ্বারে দ্বারে ঘুরছে সুমন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


পৈত্রিক সম্পত্তি রক্ষা করতে গিয়ে এখন চরম বিপাকে পড়েছেন সুমন হাওলাদার। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়নের বিপিনপুর গ্রামের বাসীন্দা সুমন হাওলাদার কলাপাড়া প্রেসক্লাবে একটি লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে শিববাড়িয়া মৌজার তার পৈত্রিক এক একর ৩২ শতক জমির ওপর নজড় পড়েছে একই এলাকার ফারুক সিকদার, মোঃ সুলতান গংদের।  ইতোপূর্বে সুমনের ধান কেটে নেয়া হয়েছে। ক্ষেতের চাষ করা ডাল নষ্ট করে দেয়া হয়েছে।
এবিষয় আদালতে মামলা করেছেন সুমন হাওলাদার। বিজ্ঞ আদালত স্থিতাবস্থার আদেশ দিয়েছেন। তাও মানা হচ্ছে না। এমনকি পুকুরের মাছ পর্যন্ত ধরে নিয়ে গেছে। কেটে ফেলা হয়েছে শতাধিক ফলজ গাছপালা। বর্তমানে মামলা-মোকদ্দমায় জড়ানো হচ্ছে। সুমন আরও জানান, বিবাদী চক্র একাধিকাবার মাদক মামলায় হাজতখাটা আসামি। তার জমিজমা কেটে ধরন নষ্ট করছে। বর্তমানে ওই চক্রের কারনে এখন তার সংসার জীবন অসহনীয় হয়ে উঠেছে। তিনি প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। চেয়েছেন আইনি প্রতিকার। এ ব্যাপাওে অভিযুক্ত ফারুক সিকদার জানান, ওই জমি সুমন হাওলাদারের বাবা একজনের কাছে বিক্রি করেছে ৬৪ সালে। যা আমরা কিনেছি। আর ডালসহ শস্য আমরা চাষ করেছি। সুমনের জমিতে তারা কোন দখল চালায়নি। অভিযোগগুলো তিনি অস্বীকার করেছেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৪:২০ ● ৬৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ