পায়রা বন্দরে ক্ষতিগ্রস্ত ১১৪ পরিবার পেল আবাসনে পাকা ঘর

প্রথম পাতা » পটুয়াখালী » পায়রা বন্দরে ক্ষতিগ্রস্ত ১১৪ পরিবার পেল আবাসনে পাকা ঘর
রবিবার ● ৭ মার্চ ২০২১


পায়রা বন্দরে ক্ষতিগ্রস্ত ১১৪ পরিবার পেল আবাসনে পাকা ঘর

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য নির্মিত নতুন আবাসনে স্থায়ীভাবে বসবাসের জন্য ঘর বরাদ্দ কার্যক্রম শুরু হয়েছে।
লালুয়া ইউনিয়নের মেরাউপাড়া গ্রামে আবাসন-১ এ প্রথম ধাপের ১১৪ পরিবার তাদের নতুন ঘরের বরাদ্দ পেয়েছে। রবিবার (৭ মার্চ) সকাল ১০টায় মেরাউপাড়া আবাসন কেন্দ্র-১ এর অভ্যন্তরে লটারীর মাধ্যমে প্রথম দফার ঘর বরাদ্দের কার্যক্রমের উদ্বোধন করেন পায়রা বন্দর ডিআইএসএফ প্রকল্পের প্রকল্প পরিচালক ক্যাপ্টেন এম মুনিরুজ্জামান, (ই) বিএন। ঐতিহাসিক এই দিনে নতুন ঘরের বরাদ্দ হওয়ায় যারপরনাই খুশী দরিদ্র পরিবারের সদস্যরা।
পায়রা বন্দর কর্তৃপক্ষের সহযোগিতায় ও উন্নয়ন সংস্থা ডরপ এর বাস্তবায়নে এ ঘর বরাদ্দের লটারী ড্র অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস। ডিআইএসএফ প্রকল্পের ডেপুটি টিম লিডার গোলাম সরোয়ার টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল, ডিআইএসএফ প্রকল্পের টিম লিডার খলিলুর রহমান, পায়রা বন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (এস্টেট) মাহমুদুল হাসান প্রমুখ।
অনুষ্ঠানে পায়রা বন্দর নির্মানে ২০ শতকের বেশি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে এমন ৩৬ পরিবারকে এ ক্যাাটাগরি এবং ২০ শতকের কম ক্ষতিগ্রস্ত ৭৮ পরিবারকে বি ক্যাটাগরির ঘর বরাদ্দ দেয়া হয়। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা নিজ নিজ নামে বররাদ্দ পাওয়া ঘরে বসবাস শুরু করবেন বলে পায়রা বন্দর কর্তৃপক্ষ অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের জানায়। নতুন এ ঘর বরাদ্দ পেয়ে খুশি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। তারা জমি ঘরবাড়ির ক্ষতিপুরনের পওে পুনর্বাসনের জন্য পাকা বাড়ি পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চারিপাড়া গ্রামের হেলেনা বেগম লটারীতে ৪৯ নম্বও ঘরের বরাদ্দ পেয়ে খুব খুশীমনে বললেন, প্রধানমন্ত্রী যেভাবে ক্ষতিপুরন দেয়াসহ পুনর্বাসনের ব্যবস্থা করলেন তা অন্য কেউ কখনও করতনা। তিনি তার কথা রেখেছেন। তবে ঘরবাড়ি ও জমিজমার ক্ষতিপুরনের টাকা পেতে পটুয়াখালী এলএও অফিসের হয়রাণি ও ঘুষবাণিজ্য বন্ধের দাবি করলেন এই মানুষগুলো।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৫:৫৮ ● ৭৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ