মহিপুরে প্রতিবন্ধি পরিবারের ওপর হামলাকারীদের বিচার দাবি

প্রথম পাতা » কুয়াকাটা » মহিপুরে প্রতিবন্ধি পরিবারের ওপর হামলাকারীদের বিচার দাবি
শুক্রবার ● ৫ ফেব্রুয়ারী ২০২১


মহিপুরে প্রতিবন্ধি পরিবারের ওপর হামলাকারীদের বিচার দাবি

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর মহিপুরের ভূমিহীন প্রতিবন্ধী বাদশা হাওলাদার ও তার পরিবারকে মারধরের ঘটনায় হামলাকারীদের আইনের আওতায় এনে শুষ্ঠু বিচারের দাবিতে মহিপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৪ মহিপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মহিপুর সূর্যমুখী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা নামক একটি প্রতিবন্ধী সংগঠন। এসময় লিখিত বক্তব্যের মাধ্যমে মহিপুর গ্রামের আহত ভূমিহীন প্রতিবন্ধী বাদশা হাওলাদার বলেন সরকার কর্তৃক তার বন্দবস্তের জায়গা স্থানীয় প্রভাবিত ও ভূমিদস্যু বিপিনপুর  গ্রামের ইউনুস সিকদার অনেক আগ থেকেই জোরপূর্বক দখক করার চেষ্টা চালাচ্ছে। গত ২১ জানুয়ারি তারা জোরপূর্বক বাদশা হাওলাদারে বন্দবস্তকৃত জায়গায় দখলের চেষ্টা করতে গেলে বাদশা হাওলাদার ও তার পরিবার বাধা প্রদান করে একপর্যায়ে তারা বাদশা হাওলাদার, ও তার জামাতা জাকির হোসেন ও তার মেয়ে রুমি কে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর যখম করে ভূমিদস্যু ইউনুচ সিকদার ও তার ছেলে সহ ৬-৭ জন হামলাকারী। পরবর্তীতে আহতদের উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এবং হামলার ঘটনায় মহিপুর থানায় অভিযোগ দায়ের করে আহতরা।

জানাযায় হামলা করেও খ্যান্ত হয়নি তারা বর্তমানেও তারা প্রতিবন্ধী পরিবারকে হত্যার হুমকি প্রদান করে আসছে ও তাদের ভূমি থেকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিবারটি তাদের নিরাপত্তার দাবি জানান এবং হামলাকারীদের দৃষ্টান্ত বিচারের দাবি জানান।  এসময় অন্যতমদের মধ্যে উপস্থিত ছিলেন মহিপুর ইউনিয়ন সূর্যমুখী প্রতিবন্ধী কল্যাণ সমিতির সভাপতি বেল্লাল সিকদার, সাধারণ সম্পাদক মাসুদ সহ সংস্থার অন্যতম সদস্যরা।


এমই/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:৫২ ● ৩১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ