দশমিনায় লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক লাপাত্তা!

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক লাপাত্তা!
বুধবার ● ৬ জানুয়ারী ২০২১


দশমিনায় লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক লাপাত্তা!

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

সেলাই প্রশিক্ষণের নামে ভর্তি ফি বাবদ ৩০টাকা ও মাসে ১শ’ টাকা করে জমার রশিদ দিয়ে পটুয়াখালীর দশমিনা উপজেলায় ব্র্যাকের নামে প্রতারক চক্র নারীদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া এক থেকে দুই হাজার টাকা জমা দিলে নারীদের উন্নত মানের একটি সেলাই মেশিন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলেও জানান ভুক্তভোগী পরিবার। প্রতারক চক্রটি উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতারণার এহীন কার্যক্রম চালিয়েছেন।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মাদার আপল্যান্ড কিপ ট্রাইয়েল ইনিশিয়েটিভ সোসাইটির নামে এই চক্রটি প্রতারণার কার্যক্রম চালাচ্ছে এবং সংস্থার ছাপানো নামের সামনে কলম দিয়ে লিখে দিচ্ছে ব্র্যাক। উপজেলার কাটাখালী গ্রামের কামাল হোসেনের স্ত্রী ডালিয়া বেগম ওই সংস্থার কাছে সাড়ে ৭শ’টাকা জমা দিয়েছেন বাকি সাড়ে ৭শ’টাকা পূজাখোলাস্থ ব্র্যাক অফিসে জমা দিতে এসে জানতে পারেন ব্র্যাক কর্তৃপক্ষ এরকম কোনো প্রোগ্রাম চালু হয়নি। ডালিয়ার মতো বেতাগী সানকিপুর ইউনিয়নের শত শত নারীর সঙ্গে এ ধরনের প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। মাদার আপল্যান্ড কিপ ট্রাইয়েল ইনিশিয়েটিভ সোসাইটির নামে কোনো এনজিও বা সংস্থা দশমিনার কোথাও খুঁজে পাওয়া যায়নি। রিসিভ কপিতে তাদের দেওয়া ০১৭৪৩২৬১৭৪৬নম্বরে বহুবার যোগাযোগের চেষ্টা করে তা বন্ধ পাওয়া যায়।
দশমিনা ব্র্যাকের ইউপিজির প্রোগ্রাম ম্যানেজার মোসাঃ তহমিনা বেগম জানান, তাদের কাছে প্রতারক চক্রের দেয়া রশিদ নিয়ে অনেক নারী আসছেন এবং অভিযোগ করছেন।
দশমিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস জানান, ব্র্যাক কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩১:১৯ ● ৩৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ