গলাচিপায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত
বুধবার ● ৭ অক্টোবর ২০২০


গলাচিপায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্য প্রতিনিধি॥

“নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় (৬ অক্টোবর) জাতীয় জন্ম নিবন্ধন দিবস’ পালিত হয়েছে।
মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ সচিব, জনপ্রতিনিধিদের সমন্বয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এস.এম মো. দেলোয়ার হোসেন, পল্লী উন্নয়ন অফিসার মাহাবুব হাসান শিবলী, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মো. আবদুল মান্নান ও তথ্য আপা ইসমত আরা।
সভায় সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, দেশের জনসংখ্যা যে ভাবে বৃদ্ধি পাচ্ছে এবং গরীব কৃষক অসহায় পরিবার গুলোতাদের ভবিষৎ প্রজন্মের সন্তানদের রাষ্ট্রিয় সুযোগ সুবিধা ভোগ করার জন্য জন্ম নিবন্ধন একটি যুগান্তকারী পদক্ষেপ। তাই সকল ইউপি সচিবদের নিজ নিজ ইউনিয়নে নবজাতক শিশুদের জন্ম নিবন্ধন করার ব্যাপারে এবং দেশের প্রচলিত আইন অনুসারে দায়িত্বশীল হতে হবে। তিনি এই বিষয়টি স্থানীয় চৌকিদার, দফাদার ও পরিষদের সকল সদস্যগণকে জরুরী ভাবে অবহিত করার জন্য এবং সরকারের সহযোগীতার আহ্বান জানান।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৩৯:০৯ ● ২৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ