২০৩০ সালের মধ্যেই এসডিজি অর্জন সম্ভব: বাণিজ্যমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » ২০৩০ সালের মধ্যেই এসডিজি অর্জন সম্ভব: বাণিজ্যমন্ত্রী
রবিবার ● ১০ ফেব্রুয়ারী ২০১৯


রংপুরের আরডিআরএস মিলনায়তনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

রংপুর সাগরকন্যা প্রতিনিধি॥

২০৩০ সালের মধ্যেই বাংলাদেশ টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে সফল হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
রোববার (১০ ফেব্রুয়ারী) দুপুরে রংপুরের আরডিআরএস মিলনায়তনে স্থানীয় পর্যায়ে ‘টেকসই উন্নয়ন বিষয়ক’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাণিজ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশের উন্নয়ন জংশন কেমন হবে, সেই লক্ষ্য অর্জনে এ কর্মশালা। বিশ্বের ১৬৯টি দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে সামনে এগিয়ে নিতে হবে।
টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকার বদ্ধ পরিকর। রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এসডিজি বিষয়ক) মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের (সাধারণ অর্থনীতি বিভাগ) সিনিয়র সচিব ড. শামসুল আলম, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রাণালয়ের সচিব মো. রইছউল আলম ম-ল।
স্থানীয় পর্যায়ে সরকারের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উপ-পরিচালক (উপ সচিব) মোহাম্মদ আলী নেওয়াজ রাসেল। রংপুর বিভাগের আট জেলা থেকে আগত ১১০ জন কর্মশালায় অংশ নেন। দিনব্যাপী এ আয়োজনে জেলা প্রশাসকরা, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৪:২৪ ● ৩৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ