মহিপুরে যত্রতত্র বিক্রি হচ্ছে এল.পি গ্যাস !

প্রথম পাতা » পটুয়াখালী » মহিপুরে যত্রতত্র বিক্রি হচ্ছে এল.পি গ্যাস !
বৃহস্পতিবার ● ১৭ সেপ্টেম্বর ২০২০


মহিপুরে যত্রতত্র বিক্রি হচ্ছে গ্যাস !

মহিপুর (কলাপাড়া) সাগরকন্যা অফিস॥

প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ও ফায়ার সার্ভিস’র অনুমোদন ছাড়াই পটুয়াখালীর মহিপুরে যত্রতত্র চরম ঝুকিপূর্ণ অবস্থায় বিক্রি হচ্ছে এল.পি গ্যাস (সিলিন্ডার গ্যাস) ও পেট্রোল। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা করছেন পথচারীরা।
মহিপুর থানা সদর বাজার সহ বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে, মুদি দোকান হতে শুরু করে চায়ের দোকান, লোডের দোকান, প্লাস্টিক সামগ্রী’র দোকান, টিনের দোকান, স্যানিটারীর দোকান সহ যে কোন দোকানের সামনে রাস্তার পাশে এলপি গ্যাস (সিলিন্ডার গ্যাস) সারি বদ্ধ রেখে বিক্রি হচ্ছে এবং এর সাথে অনুমোদন ছাড়া পেট্রোলও অবাধে বিক্রি হচ্ছে। এসব অধিকাংশ দোকানেরই এলপি গ্যাস ও পেট্রোল বিক্রি করার মত অনুমোদন পত্র নেই।
সূত্রমতে জানা গেছে, কোন রকম নিয়ম না মেনে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে আবার কেউ অনুমোদন ও অগ্নিনির্বাপক ও বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এ জ্বালানি ও পেট্রোল ব্যবসা চালিয়ে যাচ্ছে। এসব দোকানে নেই আগুন নির্বাপক যন্ত্র। আর সেই যন্ত্র না থাকায় যে কোন মূর্হুতে বড় ধরনের দূর্ঘটনা ঘটলে তার প্রতিকারও জানা নেই এসব ব্যবসায়ীদের। জনবহুল এলাকায় ঝুকিপূর্ণ ভাবেই এসব ব্যবসা চালিয়ে যাচ্ছে। থানা এলাকা সহ সহ গ্রাম গঞ্জের ছোট বড় বাজারগুলোতে এলপি গ্যাস বিক্রি হচ্ছে। এলপি গ্যাসের চাহিদা বাসা বাড়ীতে বৃদ্ধি পাওয়ার কারণেই যত্রতত্র নিয়মনীতির তোয়াক্কা না করেই প্রকাশ্যে বিক্রি করছে।
এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো:শহিদুল হক বলেন খুব দ্রুতই আমরা ফায়ার সার্ভিস এর কর্মকর্তাদের সাথে আলোচনা করে এইসকল অবৈধ দোকান বন্ধে অভিযান পরিচালনা করবো এবং এগুলো উচ্ছেদ করবো।


এমই/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৬:১৯ ● ২৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ