চরফ্যাশনে বেড়েছে বেঁদে মেয়েদের চাঁদাবাজি!

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে বেড়েছে বেঁদে মেয়েদের চাঁদাবাজি!
শুক্রবার ● ১১ সেপ্টেম্বর ২০২০


চরফ্যাশনে বেড়েছে বেঁদে মেয়েদের চাঁদাবাজি!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনের রাস্তাঘাটে, হাটে-বাজারে এমনকি বাসাবাড়িতে বেঁদে মেয়েদের অত্যাচার আর নিরব চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী।
বেদে মেয়েদের নাকে নথ, পায়ে নুপুরের ঝুমঝুম আওয়াজ, পরনে শাড়ি, হাতে ছোট ছোট বাক্স। দাদা, সাহেব, স্যার, আপু, ভাইয়া এমন সব মিষ্টি কথার ফুলঝুড়ি নিয়ে চরফ্যাশন উপজেলা জুড়ে চলছে বেঁদে মেয়েদের কৌশলী চাঁদাবাজি। ইদানিং হিজড়াদেরকেও হার মানিয়েছে বেঁদে মেয়েছে। বাসা বাড়ির নারীরাও রেহাই পাচ্ছেন না তাদের অত্যাচার থেকে।
সরেজমিনে শুক্রবার (১১ সেপ্টেম্বর) কয়েকটি স্পট ঘুরে দেখা যায়, চরফ্যাশন হেলিপ্যাড, বটতলা, কেরামতগঞ্জ, বদ্দারহাট, আবুগঞ্জ, দুলারহাট, শশীভূষণ, দক্ষিণ আইচা এ সকল স্থানে অসংখ্য বেঁদে পরিবারের বসবাস। এক গ্রুপ চলে গেলে অন্য গ্রুপ হাজির। প্রশাসনের নাকের ডগায় এমন অত্যাচার ও চাঁদাবাজি চলতে থাকলেও একেবারেই নিরব প্রশাসন।
চরফ্যাশন পৌরসভা ৪ নং ওয়ার্ডের বাসিন্দা কলেজ শিক্ষক শহিদুল ইসলাম সাগরকন্যাকে বলেন, আমি বাসায় না থাকার সুবিধায় এক দল বেদে বিভিন্ন অজুহাত ও আমার শিশু বাচ্চার অসুখের ভয় দেখিয়ে মহিলাদের থেকে ৫হাজার টাকা নিয়ে গেছে।
ব্যবসায়ী আবুল কালাম জানান, গত দু‘দিন আগে দু’জন বেদে মেয়ে বয়স ৯ কি ১০ হবে, আমার হাতে-পায়ে ধরে বললো আমার বাবা মারা গেছে কিছু সাহায্য করেন। মানবিক দৃষ্টিকোণ থেকে ওদের হাতে একশ টাকা দিলাম। একদিন পর মেয়েদের টোকেন অন্য জায়গায় দেখতে পেয়ে বিভিন্ন কথার ছলে জানলাম ওর বাবা জীবিত।
আমিনাবাদ ইউপি সদস্য মোঃ ইউসুফ মেম্বার বলেন, বেঁদে মহিলা বা শিশুদের অত্যাচার থেকে মুক্তি পেতে এখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। সরকার তাদের জন্য সাভারে বেদে পল্লী তৈরি করেছেন। সেখানে লেখাপড়া ও কাজ শেখার ব্যবস্থা করা হয়েছে। এতো কিছুর পরও থেমে নেই তাদের এই নিরব চাঁদাবাজি। এখনই তাদের থামানো না গেলে দিন দিন বেড়ে যাবে তাদের অপকর্ম।
চরফ্যাশন শশীভূষণ থানার অফিসার ইনচার্জ ওসি রফিকুল ইসলাম বলেন, আমরা শুনি এবং দেখি কেউ অভিযোগ দেয়ানা অভিযোগ না দিলে ব্যবস্থা গ্রহণ করা সম্ভাব হয়না।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন জানান, আমরা এখনো এমন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৬:১৭ ● ৩১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ