চরফ্যাশনে জাল সনদে আনসার ভিডিপি’র টিমলিডার নিয়োগ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে জাল সনদে আনসার ভিডিপি’র টিমলিডার নিয়োগ!
মঙ্গলবার ● ২৫ আগস্ট ২০২০


চরফ্যাশনে জাল সনদে আনসার ভিডিপি’র টিমলিডার নিয়োগ!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার চরকলমী ইউনিয়ন আনসার বিডিপির দল নেতা হিসাবে বাবুল হোসেনকে জাল সনদে নিয়োগ দেয়া হয়েছে। এই বিষয়ে মঙ্গলবার চরকলমী গ্রামের খায়রুল ইসলাম নামে জনৈক ব্যক্তি আনসার ও প্রতিরক্ষা বাহিনী ঢাকা বরাবর অভিযোগ দাখিল করেছেন। অনুলিপিও বিভিন্ন দপ্তরে দেয়া হয়েছে।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চরকলমীর মো. হেলাল উদ্দিনের পুত্র মো. বাবুল হোসেন আঞ্জুরহাট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ দেখানো হয়েছে। তিনি ২০১০সালের বিজ্ঞান বিভাগে বিশেষ পাশ সনদে উল্লেখ থাকলেও দেখা যায় তার ফলাফলে পাশের সন রয়েছে ২০০০সাল। প্রদর্শিত মূল সনদে শিক্ষাবর্ষ ২০০৭/-০৮ এবং অনলাইনে প্রদর্শিত নম্বর ফর্দ্দে সেশন ১৯৯৭-৯৮ইং। রোলনং ৯০৬৬০৯। ওই সালে আঞ্জুর হাট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীগণ বরিশাল শিক্ষা বোর্ডের অধিনে পরীক্ষায় অংশ গ্রহণ করা হয়েছে। বাবুলের সনদে রয়েছে যশোর শিক্ষাবোর্ড।
এসএসসির সনদ অনুযায়ী জম্ম তারিখ ৬জানুয়ারী/১৯৮৪ হলেও জাতীয় পরিচয় পত্রে রয়েছে ৬জানুয়ারী/ ১৯৯৪ইং। জাতীয় পরিচয়পত্র ও এসএসসির সনদে জাল জালিয়াতির অভিযোগ থাকা সত্বেও ভোলা জেলা কমান্ডার এই মো. বাবুল হোসেনকে আনসার বিডিপির চরকলমী ইউনিয়ন দল নেতা হিসাবে উপজেলা আনসার ও বিডিপি কমান্ডারকে নিয়োগ দিয়ে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।
দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হোসেন বিপ্লব বলেন, ২০১০সালে বরিশাল শিক্ষা বোর্ডের আওতায় ৮ম ও এসএসসি শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। সনদে যশোর শিক্ষা বোর্ড উল্লেখ থাকার প্রশ্নই আসেনা।  এই ব্যপারে মো, বাবুল হোসেন বলেন, আমার এসএসসির সনদ জাল নয়। বয়স কমাতে গিয়ে ভূল হয়েছে।
চরফ্যাশন উপজেলা আনসার ও বিডিপি কর্মকর্তা হাসিবুর রহমান বলেন, বিষয়টি আমি জানিনা। আমার পূর্বের অফিসার প্রশিক্ষণের জন্যে পাঠিয়েছি সে প্রশিক্ষণ দিয়ে আসছে।
ভোলা জেলা কমান্ডার মো. আহসান উল্লাহ বলেন, বাবুলের পিতা সাবেক ইউনিয়ন আনসার ও বিডিপির টিম লিডাল ছিল। পোষ্য কোটায় ওর জন্যে এই নিয়ম শিথিল।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৬:২৮ ● ৬১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ