আমতলীতে জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত-৫

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত-৫
বুধবার ● ১৯ আগস্ট ২০২০


আমতলীতে জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত-৫

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলার টেপুরা গ্রামে বুধবার (১৯ আগস্ট) বিকেলে প্রতিপক্ষের হামলার পাঁচজন গুরুতর আহত হয়েছে। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত পাঁচ জনকেই উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনার সাথে জড়িত আনোয়ার হোসেন ও তার স্ত্রী সালেহা পারভীনকে পুলিশ আটক করে চিকিৎসার জন্য পুলিশী হেফাজতে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যায়।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার টেপুরা গ্রামের জহিরুল ইসলাম ও ইব্রাহিম মাতুব্বরের মধ্যে এক একর ৭৪ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় উভয় পক্ষ আমতলী থানায় অভিযোগ দেন। বুধবার আমতলী থানার এসআই শুভ বাড়ৈ ঘটনা তদন্তে ঘটনাস্থলে যান। তদন্তে শেষে দুপুর ১২ টার পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। ওই দিন বিকেলে ইব্রাহিম মাতুব্বরের পক্ষ নিয়ে আনোয়ার হোসেন ও তার স্ত্রী সালেহা বেগম আকস্মিক জহিরুল ইসলামসহ  তার লোকজনের ওপর ধারালো দা এবং ছুরি দিয়ে হামলা চালায়। এতে নিরুজা বেগম, আফরোজা বেগম,শাহনাজ, রাসেল ও জাহিরুল ইসলাম গুরুতর আহত হয়। পরে আনোয়ার হোসেন ও তার স্ত্রী সালেহা পারভীন প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেরা নিজেদেরকে কুপিয়ে গুরুতর জখম করে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। গুরুতর আহতদেরকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুমন খন্দকার গুরুতর আহতদেরকে সংঙ্কটজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করেছেন। এদিকে খবরর পেয়ে সহকারী পুলিশ সুপার সৈয়দ রবিউল ইসলাম ও ওসি শাহ আলম হাওলাদার হাসপাতাল যান। ওই সময় তারা আনোয়ার ও তার স্ত্রী সালেহা পারভীনকে আটক করে পুলিশী হেফাজতে চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান।
প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, আকস্মিক ভাবে আনোয়ার ও তার স্ত্রী সালেহা পারভীন প্রতিপক্ষ নিরুজার উপর হামলা চালায়। তাকে রক্ষায় শাজনাজ, আফরোজা, রাসেল ও জহিরুল এগিয়ে গেলে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। তারা আরো বলেন, পাঁচ জনকে কুপিয়ে আহত করার পরে প্রতিপক্ষকে ফাঁসাতে তারা নিজেরা নিজেদেরকে কুপিয়ে জখম করে।
আমতলী থানার এসঅই শুভ বাড়ৈ বলেন, বিরোধীয় জমির তদন্ত শেষে চলে আসার পর আনোয়ার হোসেন ও স্ত্রী সালেহা বেগম প্রতিপক্ষ জহিরুল ইসলামসহ তার লোকের উপর হামলা করে পাচজনকে আহত করেছে।
হামলায় আহত শাহনাজ বেগম বলেন, ইব্রাহিম মাতুব্বরের সাথে আমাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। ইব্রাহিম মাতুব্বর আনোয়ার হোসেন ও তার স্ত্রী সালেহা পারভীনকে দিয়ে আমাদের লোকজনের উপর হামলা করিয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।
অভিযুক্ত ইব্রাহিম মাতুব্বর তার সংশ্লিষ্টতার কথা অস্বীকার  করে বলেন, ছালেহা পারভীনের জমি জহিরুল মাতুব্বর জোড় করে দখল করার চেষ্টা করছিল। এর সময় সালেহা পারভীন ও তার স্বামী আনোয়ার তাদের ওপর হামলা করেছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনার সাথে জড়িত আনোয়ার ও তার স্ত্রী সালেহা পারভীনকে আটক করে পুলিশ হেফাজতে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৫:১৪ ● ৫৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ