চরফ্যাশনে বয়স্ক ভাতা প্রদানে উৎকোচের অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে বয়স্ক ভাতা প্রদানে উৎকোচের অভিযোগ
শুক্রবার ● ১৪ আগস্ট ২০২০


চরফ্যাশনে বয়স্ক ভাতার কার্ড প্রদানে উৎকোচের অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন ওসমাগঞ্জ ইউনিয়ন ৮নং ওয়ার্ডেল বাসিন্দা হতদরিদ্র আব্দুল বারেক (৭২) এ বয়সেও বয়স্ক ভাতা পায়নি। তার ভাতার কার্ড করতে ওচমানগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য ইব্রাহিমের বিরুদ্ধে ১০হাজার টাকা ঘুষ দাবীর অভিযোগ উঠেছে।
ওসমানগঞ্জ আব্দুল বারেকের (বাবুলের বাপ) বাড়িতে গিয়ে দেখা যায়, অসুস্থ স্ত্রীকে নিয়ে ঘরেই আছে সে আলাপচারিতার এক পর্যায়ে তিনি বলেন কোন ছেলে সন্তান না থাকায় মানুষের কাছে হাত পেতে দুই-এক টাকা তুলে ক্ষুধার জ্বালা নিবারণের চেষ্টা করেন প্রতিদিন। পালিত সন্তান বাবুল বিয়ে করার পর বৃদ্ধ মা-বাবাকে ফেলে চলে যায় অন্যত্র। তার নামে বয়স্ক ভাতার একটি কার্ড করতে চৌকিদার ও মেম্বারসহ অনেকের দ্বারে দ্বারে ঘুরেও মিলেনি কার্ড।  কার্ড করার জন্য ১০হাজার টাকা চেয়েছেন ইব্রাহিম মেম্বার। এত টাকা আমি কোথায় পাব? আপনারা মেম্বার চেয়ারম্যানকে বলেন আমাকে একটা বয়স্কভাতার কার্ড করে দিতে। আল্লাহর কাছে দোয়া করর। এমন করে আকুতি জানান, হতদরিদ্র আব্দুল বারেক।
উপজেলার ওসমানগঞ্জ ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য ইব্রাহিম মেম্বার অভিযোগ প্রসঙ্গে  বলেন, ১০হাজার টাকার বিষয়ে আব্দুল বারেকের সাথে আমার কোন কথা হয়নি। এসব উদ্দেশ্যপ্রণোদিত। বয়স্ক ভাতা কার্ড করতে আমি কারো কাছ থেকে জোর করে টাকা চাইনা। সম্মানী হিসেবে যে যা দেয় তাতেই আমি সন্তুষ্ট।
ওচমানগঞ্জ ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম (ফোটন) জানান, আব্দুল বারেককে ইউনিয়ন পরিষদে ডাকা হয়েছে। তার ছবি ও জাতীয় পরিচয় পত্র চেয়েছি। তাকে কিছুদিনের মধ্যে বয়স্ক ভাতা কার্ড করে দেওয়ার চেষ্টা করব। কার্ড করতে কোন ইউপি সদস্য বা চৌকিদার কারো কাছে টাকা চেয়েছে এমন কোনো অভিযোগ আমার কাছে আসেনি।
তার পরেও  ওই বয়স্ক আবদুল বারেক কার্ড হাতে না পেতে জনপ্রতিনিধিদেরকে বিশ্বাস করতে পারছেনা বলেও তিনি জানান।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:০০:২১ ● ৩৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ