চরফ্যাশনে আইনজীবিকে মারধরের ঘটনায় পাল্টা-পাল্টা অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে আইনজীবিকে মারধরের ঘটনায় পাল্টা-পাল্টা অভিযোগ
বুধবার ● ১৫ জুলাই ২০২০


চরফ্যাশনে আইনজীবিকে মারধরের ঘটনায় পাল্টা-পাল্টা অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন আদালতের নেজারত ও নকল বিভাগের সরকারি কর্মচারীগণের সাথে ঘুষ বাণিজ্য নিয়ে আইনজীবি হারুন অর রশিদ সাথে কথার কাটাকাটি হয়। এক পর্যায়ে এডভোকেটকে দরজা আটকে মারধর করে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়ে একে অপরকে দোষ চাপিয়ে থানায় পাল্টা-পাল্টি অভিযোগ করেছে। এ ব্যপারে চরফ্যাশন আইনজীবি সমিতি নেতৃবৃন্দ আদালতের মধ্যে ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ৬কর্মচারীকে বদলীর দাবী জানিয়েছেন।
আইনজীবির অফিস সূত্রে জানা গেছে, বুধবার (১৫ জুলাই) সকাল ১০টায় চরফ্যাশন আইনজীবি সমিতির নেতৃবৃন্দ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলামের সাথে এক বৈঠন করেন। আইনজীবি সমিতির নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িত সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার আবুল কালাম আজাদ, পেশকার ফেরদাউ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পেশকার কমলদেসহ ৬জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে বদলীর দাবী জানানো হয়। তাদের বিষয়গুলো দ্রুত নিস্পত্তি করবেন বলে আশ্বাস দিয়ে এলাকার সাধারণ মানুষ যেন বিচার কার্যক্রমে কোন সমস্যা না হয় এই বিষয়টি মাথায় রেখে সকল কার্যক্রম পরিচালনার জন্যে নির্দেশ প্রদান করা  হয়েছে।
এদিকে চরফ্যাশন থানায় মঙ্গলবার সন্ধ্যার পর এড. হারুন অর রশিদ বাদী হয়ে সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তদার আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পেশকার কমল দেসহ ৭জনকে আসামী করে এজহার দাখিল করেছেন। পেশকার কমলদেসহ ২জনকে মারধর করার অভিযোগ এনে ৪জন আইনজীবি ও ৩জন আইনজীবি সহকারীকে আসামী করে থানায় অভিযোগ করেন।
চরফ্যাশন আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এড. মোজাম্মেল হক বলেন, আমরা ঘটনার সাথে অভিযুক্ত ৬জনকে বদলীর জন্যে দাবী জানিয়েছি। চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহাদ্বয় বিষয়টি দ্রুত দেখবেন বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন।
অতিরিক্ত জেলা ও  দায়রা জজ মো. নুরুল ইসলাম বলেন, এই বিষয় গুলো মিট হয়ে গেছে। আজ অফিস আদালত চলছে। সকলেই কোর্ট করেছে। তাদের মধ্যে ভূল বুঝাবুঝি হয়েছিল।
চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আরেফীন বলেন, এড. হারুন ও অফিসের পেশকার কমল দে আলাদা আলাদা অভিযোগ দাখিল করেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।
উল্লেখ্য মঙ্গলবার দুপুর আড়াইটার সময় একটি নথির ফটোকপি উত্তোলন ঘটনাকে কেন্দ্র করে এড. হারুন অর রশিদকে আদালতের স্টাফগন নেজারত ও নকল বিভাগের অফিস কার্যালয়ে আটকি মারধর করেছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১১:০০ ● ২৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ