আইজি ব্যাজ পেলেন ৫১৪ জন পুলিশ সদস্য

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » আইজি ব্যাজ পেলেন ৫১৪ জন পুলিশ সদস্য
বুধবার ● ৬ ফেব্রুয়ারী ২০১৯


আইজি ব্যাজ পেলেন ৫১৪ জন পুলিশ সদস্য

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিগত বছর ‘প্রশংসনীয় ও ভালো’ কাজের জন্য আইজি ব্যাজ পেলেন ৫১৪ জন পুলিশ সদস্য।
পুলিশ সপ্তাহের তৃতীয় দিন বুধবার (৬ ফেব্রুয়ারি) ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাদের ব্যাজ পরিয়ে দেন। এদিন অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালানের মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহের কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড প্রতিযোগিতা বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।
অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে প্রথম হয় চট্টগ্রাম জেলা, ‘খ’ গ্রুপে প্রথম হয় কক্সবাজার জেলা এবং ‘গ’ গ্রুপে প্রথম হয় রাজবাড়ী জেলা। ‘ঘ’ গ্রুপে বিভাগ ক্যাটাগরিতে র‌্যাব-৭ এবং ‘ঙ’ গ্রুপে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রথম হয়। মাদক দ্রব্য উদ্ধারে ছয় গ্রুপে প্রথম হয় যথাক্রমে চট্টগ্রাম মহানগর, কক্সবাজার জেলা, লালমনিরহাট জেলা, র‌্যাব-৭, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ও হাইওয়ে পুলিশ। চোরাচালানের মালামাল উদ্ধারে ছয় গ্রুপে প্রথম হয় যথাক্রমে চট্টগ্রাম মহানগর পুলিশ, যশোর জেলা, চাঁপাইনবাবগঞ্জ, র‌্যাব-৭, ঢাকা মহানগর পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন।
নিরীহ মানুষকে হয়রানি না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের পর পুলিশ সদস্যদের একই কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। একইসঙ্গে মাদককে জাতীয় সমস্যা উল্লেখ করে মাদক ব্যবসায়ীদের সঙ্গে কোনো পুলিশ সদস্যের সখ্যতা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।
পুলিশ সপ্তাহ-২০১৯ এর ৩য় দিন রাজারবাগ পুলিশ লাইন্সে ৫১৪ জন পুলিশ সদস্যকে ‘আইজিপি এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ’ পরানো শেষে বক্তব্যে তিনি এসব কথা জানান। আইজিপি বলেন, কোনো অবস্থাতেই নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না। এ বিষয়টি নিশ্চিত করতে কঠোর নজরদারীর আওতায় রাখতে হবে। সব শ্রেণি-পেশার মানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিতে হবে।
তিনি আরো বলেন, মাদক বর্তমানে একটি জাতীয় সমস্যা। সামাজিকভাবে এর মোকাবেলা করতে হবে। আমরা মাদককে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছি। ২০১৮ সালে ১ লাখ ১২ হাজার মাদক মামলায় প্রায় দেড় লাখ গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ হাজার ৬৩৯ কোটি ৭০ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য। আইজিপি বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশ সদস্যদের কোনো সখ্যতা থাকতে পারবে না। এমন প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকারের শূন্য সহিষ্ণুতার কথা জানিয়ে পুলিশ প্রধান বলেন, পুলিশ দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। বর্তমানে দেশ অনেকাংশেই জঙ্গির আগ্রাসন থেকে মুক্ত। এ সময় আইজিপি ব্যাজ ও পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, পুরস্কার নামমাত্র উপহার নয়। এটা আপনাদের দক্ষতার স্বীকৃতি। এবারই প্রথম আইজি ব্যাজ প্রাপ্তদের নগদ ২০ হাজার টাকা পুরস্কার দেওয়া হচ্ছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:২২:৩২ ● ৫৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ