বানারীপাড়ায় ৭মে.টন চাল জব্দ, আ’লীগ নেতার সাজা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় ৭মে.টন চাল জব্দ, আ’লীগ নেতার সাজা
শুক্রবার ● ১৭ এপ্রিল ২০২০


বানারীপাড়ায় ৭মে.টন চাল জব্দ, আ’লীগ নেতার সাজা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় কাবিখা প্রকল্পের সাড়ে ৭ মেট্রিক টন চাল মজুদ রাখার দায়ে উপজেলা আওয়ামী লীগ নেতা একেএম ইউসুফ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।
শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে বানারীপাড়ার উত্তরপার বাজারে অভিযান চালিয়ে ইউসূফ আলীর আড়তে কাজের বিনিময় খাদ্য (কাবিখা) প্রকল্পের সাড়ে ৭ মেট্রিক টন চাল জব্দ করার পাশাপাশি আড়ৎ মালিককে আটক করে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রের্ট ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ সাগরকন্যাকে জানান,, সম্প্রতি ধারালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট করার জন্য কাবিখা প্রকল্পের ১০ মে.টন চাল বরাদ্ধ দেয়া হয়। বরাদ্ধকৃত চালের সাড়ে ৭ মেট্রিক টন চাল ইউসুফ আলীর আড়তে নিয়ে ৩০ কেজি বস্তা খুলে অন্য বস্তায় প্যাকেট করার সময় জব্দ করা হয়। জব্দকৃত চালের ব্যাপারে পরবর্তিতে সিদ্ধান্ত নেয়া হবে বলেও ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ জানান। তবে ওই সময় জব্দকৃত কাবিখা প্রকল্পের উক্ত চালের সিপিসি মো. কুদ্দস হাওলাদারের বিরুদ্ধে কোন ধরনের আইনী ব্যাবস্থা নেয়া হয়নি।
এদিকে কাবিখা প্রকল্পের চাল আটকের বিষয়ে উপজেলা খাদ্য গুদামের ওসিএলএসডি কমল কান্তি অধিকারী জানান, শুক্রবার সকাল ৯টায় তার গুদাম থেকে ধারালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট করার কাজের জন্য কাবিখা প্রকল্পের সিপিসি মো.কদ্দুস হাওলাদার সাড়ে ৭ মেট্রিক টন চাল উত্তোলন করে নিয়ে যান। ওই চালের প্রতিটি বস্তায় ৩০ কেজি (কম বেশি থাকতে পারে) করে মোট ২৫৬ বস্তা চাল রয়েছে বলেও তিনি জানান।
অপরদিকে একই দিন সকাল সাড়ে ১০টায় ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ’র নেতৃত্বে বন্দর বাজারে অভিযান চালিয়ে ১১ দোকানীর কাছ থেকে ৯৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। করোনা প্রতিরোধে নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে দোকানীদের এ জরিমানা করা হয় বলে ইউএনও জানায়।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫৫:৩৫ ● ৩৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ