পরিবহন ধর্মঘটে কুয়াকাটা পর্যটক শুন্য

প্রথম পাতা » কুয়াকাটা » পরিবহন ধর্মঘটে কুয়াকাটা পর্যটক শুন্য
বুধবার ● ২০ নভেম্বর ২০১৯


পরিবহন ধর্মঘটে কুয়াকাটা পর্যটক শুন্য

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

সারা দেশের ন্যায় কুয়াকাটাও চলছে পরিবহন শ্রমিক ধর্মঘাট। যার কারনে পর্যটক শুন্য হয়ে পরছে স্পট গুলি। পর্যটন মৌশুম শুরুতেই এই ধরেনের পরিবহন শ্রমিকদের ধর্মঘাট দেওয়ায় ক্ষতিগ্রস্থ হতে যাচ্ছে শত শত ট্যুরিজম ব্যবসায়ীর। হোটেল আবাসিক গুলোতে অগ্রিম বুকিং  বাতিল করছেন পর্যটকরা। এ ভাবে চলতে থাকলে শত কোটি টাকার ক্ষতির আশংকা করছে  কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ী নেতৃবৃন্দ।
বুলবুলির আঘাত যেতে না যেতে এবার দেশের চলামান পরিবহন শ্রমিক ঘর্মঘাট। যার কারণে  দুরপাল্লার পরিবহন না থাকায় কুয়াকাটায় আগত পর্যটকদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। অর্নিদৃষ্টি কালের ঘর্মঘাটে থাকলে এখানে আসা পর্যটকরা কি ভাবে তার গন্তব্যস্থানে স্থানে পৌছাবে তা নিয়ে ব্যাপক সংশয় সৃষ্টি হচ্ছে । ঢাকা থেকে আসা নাভানা গ্রুপের কর্মকর্তা জাকির হোসেন বলেন-আমাদের অফিসের দুইদিনের কর্মশালায় দুই শতাধিক কর্মীদের নিয়ে অনেক আগেই এই প্রোগ্রাম বুকিং ছিলো হঠৎ শ্রমিক ধর্মঘাটের কারণে অনেক অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। এবার যাবো কিভাবে এ নিয়ে ভাবছি। অভিজাত হোটেল খান প্যালেস‘র জিএম ফজলুল করিম ইমন বলেন, এই চলমান ধর্মঘাটের কারণে অমাদের প্রায় বুকিং এ সপ্তাহে বাতিল করেছে ট্যুরিস্টরা এ ভাবে চলতে থাকলে আমাদের অনেক ক্ষতির মুখে পরতে হবে।
কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজম্যান্ট এ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব বলেন কিছুদিন হয়ে গেলো বন্যা তারপর এখন আবার শ্রমিক ধর্মঘাট এ অবস্থায় থেকে অনেক পর্যটকরা অনেকেই কুয়াকাটা প্রোগ্রামে আসা বাতিল করেছে । এ অবস্থা চলতে থাকলে এখানকার সকল ব্যবসায়ীরা অনেক ক্ষতি মুখে পরবে। দ্রুত এই পরিবহন শ্রমিক ধর্মঘাট প্রত্যাহারের দাবি জানাই।
তা ছাড়াও দক্ষিঞ্চলের সব চেয়ে মৎস আড়ৎ আলীপুর- মহিপুর  দুরপাল্লার ট্রাক  পরিবাহন না থাকায় মাছের দাম কমতে শুরু করছেন। এই আন্দোলন চলতে থাকলে উপকুলীয় জেলেরাও অসহয় হয়ে পরবে॥

এইচএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৭:২৮ ● ৪৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ