কাউখালীতে কৃষকদের মাঝে সার বীজ ও নারিকেল চারা বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে কৃষকদের মাঝে সার বীজ ও নারিকেল চারা বিতরণ
সোমবার ● ২৪ জুন ২০২৪


কাউখালীতে কৃষকদের মাঝে সার বীজ ও নারিকেল চারা বিতরণ

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালীতে আমন ধান আবাদ বৃদ্ধি ও বসতবাড়িতে নারিকেলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে আমন বীজ ও রাসায়নিক সার এবং নারিকেল চারা বিতরণ করা হয়েছে।
সোমবার (২৪ জুন) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে প্রণোদনার মালামাল তুলে দেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ।
উপজেলা নির্বাহী অফিসার স্বজল মোল্লা এর সভাপতিত্বে বিরতণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের  চেয়ারম্যান আবু সাঈদ মিঞা, ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন, উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান লাইকুজ্জামান তালুকদার মিন্টু সহশতাধিক কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।
প্রণোদনা কর্মসূচিতে ২হাজার কৃষকের প্রত্যেককে ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এ ছাড়া একই কর্মসূচির আওতায় ৭’শ জন কৃষকের প্রত্যেককে পাঁচটি করে মোট ৩ হাজার ৫’শ টি উন্নত জাতের নারিকেল চারা বিতরণ করা হয়।
এ সময় অতিথিরা কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে প্রদত্ত প্রণোদনার সুযোগকে কাজে লাগিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাওয়ার জন্য কৃষকদের প্রতি আহবান জানান।

 

 

 

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৭:০১ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ