ভান্ডারিয়ায় আ’লীগ অফিস ভাংচুর, জেপি সম্পাদকসহ আটক-৪

প্রথম পাতা » পিরোজপুর » ভান্ডারিয়ায় আ’লীগ অফিস ভাংচুর, জেপি সম্পাদকসহ আটক-৪
বুধবার ● ২৯ নভেম্বর ২০২৩


ভান্ডারিয়ায় আ’লীগ অফিস ভাংচুর মামলায় জেপির সম্পাদকসহ গ্রেফতার-৪

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ভান্ডারিয়ায় মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে আওয়ামীলীগ ও জেপি মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। এ সময় ৪টি ককটেল বিস্ফোরনের শব্দ পাওয়া যায়।

স্হানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পিরোজপুর-২ আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের সমর্থনে মিছিল এবং জামায়াত শিবিরের হরতাল-অবরোধ নৈরাজ্যের প্রতিবাদে মিছিল চলছিল। এসময় জেপি নেতা কর্মীরা সভা শেষে দলীয় কার্যালয় থেকে বের হলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং ৪টি ককটেল বিস্ফোরণ ঘটনো হয়। ঘটনাস্হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় পুলিশ ঘটনাস্হল থেকে আওয়ামী লীগ অফিস ভাংচুর মামলায় জাতীয় পার্টি জেপির ভান্ডারিয়া উপজেলা সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম উজ্জল, পৌর জাতীয় পার্টির সদস্য সচিব আহসানুল কিবরিয়া ফরিদ মল্লিক, উপজেলা জাতীয় যুব সংহতির সদস্য সচিব মামুনুর রশিদ সরদার, পৌর ছাত্র সমাজের আহবায়ক মাহাবুব শরীফ শুভকে গ্রেপ্তার করে ভান্ডারিয়া থানা পুলিশ ।

এদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. মাহিবুল হোসেন মাহিম জানান, আমরা জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার মঞ্জুর মনোনয়ন পত্র দাখিল ও দোয়া মোনাজাতের জন্য প্রস্তুতি মূলক সভা শেষে দলীয় অফিস থেকে বের হওয়ার পরে আমাদের নেতা কর্মীকে পুলিশ ঘিরে রাখে। এ সময় আমাদের বেশ কিছু নেতা কর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায়। ককটেল বিস্ফোরণের শব্দ শুনেছি। কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা আমারা জানিনা।

উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন লিটন পেশকার বলেন, জাতীয় পার্টির কর্মীরা তাদের নেতাকর্মীদের উপর হামালা চালায় ।

পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সফিউর রহমান জানান, জাতীয় পার্টি জেপির চার নেতাকর্মীর বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য এ বছরের ১৭ এপ্রিল সন্ধ্যায় দক্ষিণ শিয়ালকাঠী মেডিকেল মোড়ে আওয়ামীলীগ কার্যালয় ভাংচুর করা হয়। এ সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করা হয়।গ্রেফতারকৃতরা সকলে ওই মামলার আসামি।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:১১:১৮ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ