বিশ্বসেরা হওয়ার বার্সেলোনা প্রত্যাশা পূরণ

প্রথম পাতা » খেলা » বিশ্বসেরা হওয়ার বার্সেলোনা প্রত্যাশা পূরণ
বৃহস্পতিবার ● ২৮ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
সাগরকন্যা স্পোর্টস ডেস্ক ॥
চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে কোপা দেল রের ফাইনালে পৌঁছে বার্সেলোনা নিজেদের বিশ্বসেরার মর্যাদা ধরে রেখেছে বলে মনে করেন দলটির ফরোয়ার্ড লুইস সুয়ারেস। অন্যদিকে সেরা ফুটবল খেলতে না পারলেও দলের বড় জয়ে খুশি কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।

বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি পর্বে ৩-০ গোলে জেতে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে ভালভেরদের দল।

প্রতিযোগিতার গত চার আসরেই শিরোপা ঘরে তোলা বার্সেলোনা চলতি মৌসুমে বেশ কয়েক বার শক্ত লড়াইয়ের মুখে পড়েছে। শেষ আটের লড়াইয়ে সেভিয়ার মাঠে প্রথম লেগে ২-০ গোলে হারের পর ফিরতি পর্বে ৬-১ গোলে প্রতিপকে উড়িয়ে দেয় কাতালান দলটি। এর আগে শেষ ষোলোতেও লেভান্তের কাছে প্রথম লেগে হারতে হয় তাদের।

রিয়ালের মাঠেও প্রথমার্ধে ছন্দে ছিল না বার্সেলোনা। বিরতির আগে একটি শটও ল্েয রাখতে না পারা দলকে ৫০তম মিনিটে এগিয়ে নেন সুয়ারেস। রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হওয়ার পর স্পট কিক থেকে দলের তৃতীয় গোলটিও করেন ৩২ বছর বয়সী সুয়ারেস। কঠিন পরিস্থিতিতেও জয় তুলে নিতে পারার মতাকে নিজেদের সামর্থ্যরে প্রমাণ বলে মনে করেন সুয়ারেস।

“আপনাকে এই কাবের বিশ্ব সেরার সুনামটা ধরে রাখতে হবে। আর সব মিলে আজ (বুধবার) রাতে সেটা আমরা করলাম।” “দলটা কতটা ভালো তার আরেকটা প্রদর্শনী ছিল এটা। মানুষ বলেই চলেছে যে আমরা কাপকে (কোপা দেল রে) গুরুত্ব দেই না। কিন্তু আমরা দেখিয়েছি যে আমরা সবসময় প্রতিটা শিরোপাই জিততে চাই।”

“আমরা জানতাম যে বের্নাবেউয়ে আসাটা কঠিন হবে। কিন্তু আরেকটি ফাইনাল খেলার দারুণ সুযোগ আমাদের ছিল তা নিয়ে আমরা সচেতন ছিলাম।”
দলের জয়ে সন্তুষ্ট কোচ ভালভেরদে। “এটা আমাদের দারুণ কোনো পারফরম্যান্স ছিল না, আমাদের সেটা মানতে হবে। কিন্তু খুব বেশি সুযোগ তৈরি না করেও আমরা তিনটি গোল করলাম।”

বাংলাদেশ সময়: ২১:০০:০৮ ● ৩৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ