ওসমানীনগরে সূচনা কর্মসূচি‘র সভা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে সূচনা কর্মসূচি‘র সভা
শুক্রবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২২


ওসমানীনগরে সূচনা কর্মসূচি‘র সভা

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

“সূচনা বাংলাদেশ অপুষ্টি চক্র প্রতিরোধে একটি প্রয়াস” এই প্রতিপাদ্যে সিলেটের ওসমানীনগরে আরডিআরএস’র বাংলাদেশ এর সূচনা কর্মসূচি’র আয়োজনে ইউরোপীয় ইউনিয়ন ও এফসিডিও এর অর্থায়নে এবং সেভ দ্যা চিলড্রেন, ওয়ার্ল্ড ফিস,আইডিই, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবি এর কারিগরী সহায়তায় সূচনা কর্মসূচির উদ্যোগে সরকারি দপ্তরের সাথে মতবিনিমিয় সভা ও সূচনার কিশোরীদের সফলতার গল্পকথা অনুষ্টিত হয়েছে।
বৃহস্পতিবার উপজেলার নুরমিয়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ময়নূল হক চৌধুরী।প্রধান শিক্ষক বিজয় প্রসাদ দেবের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সূচনা‘র প্রকল্প সমন্বয়কারী ফরাজদুক ভুঞা। বিশেষ অতিথি ছিলেন, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মজিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা, সমাজসেবা কর্মকর্তা জয়তি দত্ত, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ।
বক্তব্য রাখেন, সূচনা‘র উপজেলা সমন্বয়কারী মো: মিজানুল হক, নিউট্রিশন অফিসার ঝন্টু লাল পাল, প্রেসক্লাবে প্রচার সম্পাদক রনিক পাল, সূচনা প্রকল্পের ইউনিয়ন সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবীর, ম্যাকমো মোঃ নোমান মিয়া, মৌসুমী অক্তার, জিসিডিও ফারজানা ববি, এফএফ বিকাশ চন্দ্র দেবনাথ, আয়শা সিদ্দিকা, মোঃ আতিকুর রহমান, ফাইন্যান্স অফিসার এম কে তাসনিম সাকিব প্রমুখ।
সূচনা প্রকল্পের জিসিডিও মোঃ নজরুল ইসলামের পরিচালনায়  বক্তারা বলেন, সুস্বাস্থ্যের মূল উপাদান হচ্ছে পুষ্টি হচ্ছে। মা- ও শিশুর পুষ্টি উন্নয়নে কাজের পাশাপাশি সম্মেলিত প্রচেষ্টার মাধ্যমে প্রান্তির জনগোষ্টিকে আতœনির্ভরশীল করে গড়ে তুলতে সরকারের বিশেষ উদ্যোগ বস্থাবায়নে কাজ করে যাচ্ছে আরডিআরএস এর সূচনা কর্মসূচি। ওসমানীনগরের প্রত্যান্ত অঞ্চলের বাসিন্দাদের সার্বিক কল্যানসহ দক্ষ জনশক্তিতে রূপান্তরে মেয়াদ বৃদ্ধির মাধ্যমে সুচনার কার্যক্রমগুলোকে অব্যাহত রাখার আহব্বান জানান তারা।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কিশোরী ক্লাবের সদস্যদের উদ্যোক্তা ও সাফলতার গল্প তুলে ধরার পাশাপাশি বির্তক,শিক্ষনীয় নাঠক ও নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অতিথিদের অবহিত করে অংশ গ্রহনকারী কিশোরীরা। অনুষ্ঠানে উপজেলা প্রশাসন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ছাড়াও সূচনা কর্মসূচির বিভিন্ন পর্যয়ারের কর্মকর্তাসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৬:২৩ ● ৪২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ