গলাচিপায় করোনা টিকা নিবন্ধণে মানুষের ভিড়

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় করোনা টিকা নিবন্ধণে মানুষের ভিড়
সোমবার ● ২ আগস্ট ২০২১


গলাচিপায় করোনা টিকা নিবন্ধণে মানুষের ভিড়

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রতিনিয়ত লক্ষ করা গেছে কোভিড-১৯ টিকা গ্রহণকারীদের উপচেপড়া ভিড়। প্রাথমিক পর্যায়ে টিকা গ্রহণের তেমন আগ্রহ দেখা না গেলেও বর্তমানে করোনা সংক্রমনের হার যতই বাড়ছে ততই করোনা ভাইরাস সংক্রমন থেকে বাঁচতে বেড়েছে টিকা গ্রহণকারীর সংখ্যা। তবে পুরুষের চেয়ে নারীদের টিকা গ্রহণে আগ্রহ দেখা দিয়েছে।
বিগত দুই সপ্তাহ ধরে বেশি মাত্রায় বেড়েছে টিকা গ্রহণের জন্য নিবন্ধন। টিকা গ্রহণকারী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে আগ্রহ দেখা গেছে। পাশর্^বর্তী দুটি উপজেলা গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার ৪ লাখ ৬৫ হাজার ৬ শত ৪৬ জন মানুষ শুধুমাত্র ৫০ শয্যা বিশিষ্ট একটি স্বাস্থ্য কমপ্লেক্সের উপরই নির্ভরশীল।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়া তথ্য মতে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দান কার্যক্রম শুরু হয় চলতি বছরের ৭ ফেব্রুয়ারী থেকে ১ম ডোজ ১৩ হাজার ৯ শত ৪১ জন এবং ২য় ডোজ ৬ হাজার ১ শত ৮৭ জন টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে ১ম ডোজ পুরুষ ৮ হাজার ১ শত ৫৩ জন ও নারী ৫ হাজার ৮ শত ১৮ জন। ২য় ডোজ পুরুষ ৩ হাজার ৮ শত ৮১ জন ও নারী ২ হাজার ৩ শত ৬ জন। এ পর্যন্ত দুই উপজেলা করোনা আক্রান্তের সংখ্যা মোট ২৮৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৮ জনের। এ তথ্য ৩১ জুলাই ২০২১ পর্যন্ত। চলতি বছরের শুরুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সফোর্ড অ্যাস্ট্রাজোনেকার টিকা দিয়ে দিকাদান কার্যক্রম শুরু হয়। ১ম চালানে ১৪ হাজার ডোম ও ২য় চালানে সিনোফার্মার ৬ হাজার ৫ শত ডোম টিকা আসে। স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দিতে আসা সাধারণ জনগণ প্রতিক্রিয়ায় বলেন, অতি অল্প সময়ের মধ্যে সাধারণ জনগণের মাঝে টিকাদান কর্মসূচি বাস্তাবায়ন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিন সাহকে ধন্যবাদ জানাই।
এ বিষয়ে গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম বলেন, টিকা গ্রহণে সাধারণ মানুষের মাঝে বেশ আগ্রহ লক্ষ করা গেছে এবং সুশৃঙ্খলভাবে টিকাদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। এ জন্য প্রস্তুতি চলমান রয়েছে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৮:০৪ ● ৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ