রোহিঙ্গাদের জন্য ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে যুক্তরাজ্য

প্রথম পাতা » জাতীয় » রোহিঙ্গাদের জন্য ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে যুক্তরাজ্য
রবিবার ● ২২ সেপ্টেম্বর ২০১৯


রোহিঙ্গাদের জন্য ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে যুক্তরাজ্য

ঢাকা সাগরকন্যা অফিস॥

রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্য সরকার আরও ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০১৭ সাল থেকে এ নিয়ে রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্যের সহায়তার পরিমাণ দাঁড়ালো ২২৬ মিলিয়ন পাউন্ড।
রবিবার (২২ সেপ্টেম্বর) ঢাকার যুক্তরাজ্য হাইকমিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সহায়তা ঘোষণা দেওয়া হয়। যুক্তরাজ্য হাইকমিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দেশটির ঢাকায় নিযুক্ত হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ও বাংলাদেশে ইউকে এইড প্রধান জুডিথ হারবার্টসন।
সংবাদ সম্মেলনে হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে দৃঢ়-টেকসই অংশীদারিত্ব বিদ্যমান। এ ছাড়া রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ অসাধারণ উদারতা ও মানবতা দেখিয়েছে। আমরা এই উদ্যোগের প্রশংসা করি। রোহিঙ্গারা যেন নিরাপদে তাদের নিজভূমিতে ফিরে যেতে পারে, সেখানের পরিবেশ উন্নয়নে যুক্তরাজ্য অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশে ইউকে এইড প্রধান জুডিথ হারবার্টসন বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্য সরকার আরও ৮৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে। ২০১৭ সাল থেকে এ নিয়ে রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাজ্যের সহায়তার পরিমাণ দাঁড়ালো ২২৬ মিলিয়ন পাউন্ড। অতিরিক্ত এই ৮৭ মিলিয়ন পাউন্ড কক্সবাজারে রোহিঙ্গা ও রোহিঙ্গা সংকটের কারণে প্রভাবিত স্থানীয় জনগণের স্থিতিশীলতা ও নিরাপত্তা নিশ্চিত করতে সহায়ক হবে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৭:০৯ ● ৩৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ