পিরোজপুরে এহসান গ্রুপের চেয়ারম্যানসহ চার ভাই রিমান্ডে

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে এহসান গ্রুপের চেয়ারম্যানসহ চার ভাই রিমান্ডে
সোমবার ● ১৩ সেপ্টেম্বর ২০২১


 

এহসান গ্রুপের চেয়ারম্যানসহ চার ভাইকে রিমান্ডে থানায় নিয়ে যাওয়া হচ্ছে।

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে কয়েক হাজার কোটি টাকা আদায় করে আত্মসাৎ করার অভিযোগে আটক এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাইকে ৭ দিনের রিমান্ড দিয়েছে পিরোজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দীন এ রিমান্ড মঞ্জুর করেন।

আদলতের পিপি খান মো. আলাউদ্দিন জানান, মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাইকে ৯১ কোটি ১৫ লাখ ৯৩৩ টাকার আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ড দিয়েছে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। উক্ত মামলার বাদী তেজদাসকাঠী এলাকার বাসিন্দা এবং এহসান গ্রুপের ফিল্ড অফিসার ও গ্রাহক হারুন অর রশিদ। উক্ত মামলার রিমান্ড শুনানীতে জেলা আইনজীবী সমিতির কোন এডভোকেট রাগীব আহসান ও তার তিন ভাইয়ের পক্ষে অবস্থান নেয়নি।

 

স্হানীয় ও মামলা সূত্রে জানাযায়, শরিয়তসম্মত সুদবিহীন বিনিয়োগে উচ্চ মুনাফা দেওয়ার নামে মাওলানা রাগীব আহসান বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন এবং মাদ্রাসা শিক্ষকদের এহসান গ্রুপের ফিল্ড অফিসার বানিয়ে তাদের মাধ্যমে সাধারণ মানুষদের গ্রাহক তৈরী করে তাদের কাছ থেকে এককালীন আমানত ও মাসিক কিস্তিতে আমানত নিয়ে ১৭ হাজার কোটি টাকা হাতিয়ে নেয়। গ্রাহকদের এ টাকা আত্মসাৎ করে গা’ঢাকা দেওয়া পিরোজপুরের মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান। পরে গ্রাহকরা তাদের জমা রাখা টাকা আদায়ের জন্য মামালা আদায়ের করে আইন শৃংখলা বাহিনী  গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার তোফখানা এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান এবং তার ভাই ও প্রতিষ্ঠানের সহ-পরিচালক আবুল বাশারকে গ্রেফতার করে। এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য ও তার অপর দুই ভাই মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে ৯ সেপ্টেম্বর বিকেলে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী গ্রামের নিজ বাড়ি এলাকা থেকে গ্রেফতার করে পিরোজপুর থানার পুলিশ।

 

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. জ. মো. মাসুদুজ্জামান জানান, প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর অভিযোগে দায়ের করা মামলায় রাগীব আহসান ও তার তিন ভাইকে ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, এহসান গ্রুপের চেয়ারম্যান ও তার ভাইদের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর সদর থানায় এ পর্যন্ত ৪টি মামলা দায়ের হয়েছে। এহসান গ্রুপের মাধ্যমে প্রতারিত ও আর্থিক ক্ষতিগ্রস্ত হওয়া ভুক্তভোগী গ্রাহকরা এসব মামলা দায়ের করেছেন।

 

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ১৬:৩২:৫৬ ● ৩৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ