বানারীপাড়ায় তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু
শুক্রবার ● ৫ এপ্রিল ২০১৯


বানারীপাড়ায় তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় দেশ মাতৃকা ও বিশ্ব জননীর সকল সন্তানের মঙ্গল কামনা করে ২৪ প্রহর ব্যাপী বার্ষিক ৫৯তম শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় বানারীপাড়া বন্দর বাজার কেন্দ্রীয় হরিসভা মন্দিরে এ মহানামযজ্ঞের শুভ অধিবাস ও মঙ্গলঘাট স্থাপন করা হয়।
জানা গেছে, শুক্রবার অরুনোদয় থেকে আগামী রোববার নিশি অবসান পর্যন্ত ২৪ প্রহর ব্যাপী এ অনুষ্ঠান চলবে এবং সোমবার প্রভাতে কুঞ্জভঙ্গ, মধ্যাহ্নে মহাপ্রভুর ভোগরাগান্তে মহাপ্রসাদ বিতরন করা হবে।
এ বিষয়ে বন্দর বাজার হরিসভা মন্দির কমিটির সভাপতি বিবেকানন্দ কুন্ডু ও সম্পাদক বাবুল দাস জানান, প্রতিবছরের ন্যায় এবারেও আমরা ২৫ মার্চ থেকে ১৫ দিন ব্যাপী বার্ষিক ৫৯তম তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করেছি। প্রথম ১০ দিন শ্রীমদ্ভাগবত পাঠ ও পরবর্তী ৫ দিন ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। দেশের বিভিন এলাকার সনামধন্য ভবতারণ সম্প্রদায়, বস্কু বিহারী সম্প্রদায় বাসুদেব সম্প্রদায়, চৈতন্য সুন্দর সম্প্রদায়, সীমা সম্প্রদায় ও বিবেকানন্দ সম্প্রদায় অবিরাম এ মহানামযজ্ঞ করবেন। তাদের এ মহানামযজ্ঞানুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ভক্তবৃন্দ আসবেন। এক্ষেত্রে তাদের সার্বিক নিরাপত্তা দেয়ার জন্য পুলিশ প্রশাসনের পাশাপশি মন্দির কমিটির পক্ষ থেকে দু’বেলা উন্নত মানের খাবারের (প্রসাদ) ব্যবস্থা করা হয়েছে বলেও বাবুল দাস জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১২:০৫:৪৭ ● ৪৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ