আমতলীতে ধানকাটা হার্বেষ্টারের ক্ষতিপূরণ চাওয়ায় হুমকি!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ধানকাটা হার্বেষ্টারের ক্ষতিপূরণ চাওয়ায় হুমকি!
বুধবার ● ১১ অক্টোবর ২০২৩


আমতলীতে ধানকাটা হার্বেষ্টারের ক্ষতিপূরণ চাওয়ায় হুমকি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

ধানকাটা হার্বেষ্টার মেশিন ভাড়া নিয়ে হান্নান গাজী যন্ত্রাংশ বিক্রি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ক্ষতিপুরণ চাওয়ায় মেশিন মালিক সোহেল রানাকে তিনি প্রাণনাশ ও মামলায় জড়ানোর হুমকি দিচ্ছেন। বুধবার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন সোহেল রানা।
সোহেল রানা লিখিত বক্তব্যে বলেন, এ বছর ২ মার্চ ৩ লক্ষ টাকা ভাড়ায় আড়াই মাসের জন্য আমার ধানকাটা হার্বেষ্টার মেশিন উপজেলার ফকিরবাড়ী স্ট্যান্ডের মন্নান গাজীর ছেলে হান্নান গাজী ভাড়া নেয়। হান্নান ওই মেশিন দিয়ে রাজশাহীতে ধান কাটতে যায়। চুক্তি অনুসারে ভাড়া পরিশোধ করেনি মান্নান। উল্টো ওই মেশিনের চাকা,  ব্যাটারী, ছাচ লাইট, লুকিং গ্লাস খুলে বিক্রি করে দিয়েছে। যার মুল্য প্রায় ৫ লক্ষ টাকা। ভাড়া টাকা ও ক্ষতিপুরণ চাইলে হান্নান আমাকে না দিয়ে টালবাহানা করতে থাকে। উপায় না পেয়ে আমি আমতলী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে হান্নানের বিরুদ্ধে অভিযোগ দেই। কিন্তু হান্নান অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশ মানেননি। আমি ভাড়া টাকা ও যন্ত্রাংশ বিক্রির ক্ষতিপুরণ চাইলে তিনি আমাকে প্রাণনাশ ও মামলা দিয়ে হয়রানীর হুমকি দিচ্ছে। আমি জীবনের নিরাপত্তা ও মেশিনের যন্ত্রাংশের ক্ষতিপুরণ আদায়ে প্রশাসনের কাছে দাবী জানাই।
এ বিষয়ে হান্নান গাজী প্রাণ নাশের হুমকি দেয়ার কথা স্বীকার করে বলেন, সোহেল আমার কাছে কিছু টাকা পাবে, ওই দ্রুত পরিশোধ করে দেব। তবে সোহেল আমার বিরুদ্ধে ফেইসবুকে প্রপাগন্ডা ছড়াচ্ছেন। এ জন্য আমি মামলার দেয়ার কথা বলেছি।
অতিরিক্ত পুলিশ সুপার (আমতলী সার্কেল) মোঃ রুহুল আমিন হাওলাদার বলেন, অভিযোগ পেয়ে হান্নানকে ডেকে এনেছি। হান্নানের কাছে সোহেলের টাকা পাওনা রয়েছে। ওই টাকা তাকে পরিশোধ করতে নির্দেশ দিয়েছি।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৬:৪৫ ● ১৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ