কাউখালীতে স্কুলের জমি দখলচেষ্টার অভিযোগ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে স্কুলের জমি দখলচেষ্টার অভিযোগ
শুক্রবার ● ৫ মে ২০২৩


কাউখালীতে স্কুলের জমি দখলচেষ্টার অভিযোগ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালী উপজেলার উত্তর নীলতী সমতট মাধ্যমিক বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা চালাচ্ছে একই এলাকার মোঃ  আতাউর রহমান বাচ্চু তালুকদার ও তার সহযোগী খোকন মোল্লা। তারা স্কুলের দখলে থাকা ওই জমি নিজেদের মালিকানা দাবি করে বিদ্যালয়ের দেয়া সিমানা বেড়া ভেঙ্গে তা নিজ দখলে নেয়ার চেষ্টা করে। এর আগেও তারা স্কুলের ওই জমি দখলে নেয়ার জন্য কয়েক বার চেষ্টা করেন।
অভিযোগ ও স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১৯৬৯ সালে স্থানীয় শাহাবুদ্দিন তালুকদার ও হরেকৃষ্ণ ঘোষ স্কুলটি প্রতিষ্ঠার জন্য জমি দান করেন। সেই সময় থেকে স্কুলের পিছনের জায়গায়টি স্কুলের সম্পত্তি হিসেবে সেখানে বিভিন্ন বনজ ও ফলজ গাছ স্কুল কর্তৃপক্ষ রোপন করে তা ভোগদখল করে আসছে। দীর্ঘ ৫৩ বছর পর ওই জায়গায়টি নিজের মালিকানা দাবি করে তা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন আতাউর রহমান বাচ্চু তালুকদার ও তার সহযোগী খোকন মোল্লা।
অভিযুক্ত আতাউর রহমান বাচ্চু তালুকদার ও খোকন মোল্লা বলেন, স্কুলের দখলিয় জায়গায়টি আতাউর রহমান বাচ্চু তালুকদারের। জমিটি বি.এস এ তার নামে রেকর্ডে হয়েছে। ওই জায়গায় দিয়ে লোকজন চলাচল করে থাকে। স্কুল কর্তপক্ষ সেই জায়গায়টি জোরপূর্বক দখল করে সেখানে বেড়া দিয়ে লোকজনের চলাচলের পথটি বন্ধ করে দেয়ায় তাই বেড়াটি ভেঙ্গে ফেলা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান বলেন, আতাউর রহমান বাচ্চু তালুকদার স্কুলের দখলিয় জমি নিজেদের দাবি করে ওই জায়গাটি দখলের জন্য স্থানীয় খোকন মোল্লাকে সাথে নিয়ে  স্কুলের সিমানা বেড়াটি ভেঙ্গে ফেলে। এর আগেও তারা ওই বেড়াটি কয়েক বার ভেঙ্গে ফেলে। এছাড়াও এরা বিভিন্ন সময়ে স্কুলের ক্ষতি সাধনের চেষ্টা করে আসছে। স্কুলের সিমানা বেড়া ভাঙ্গার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি সাহেবকে আমি অবহিত করেছি।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১২:৩৮ ● ৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ